Thursday, May 30, 2024
দেশ

পাকিস্তান চাইলে সন্ত্রাসবাদ দমনে ভারতের সাহায্য নিতে পারে:‌ রাজনাথ

জয়পুর: পাকিস্তান যদি একা সন্ত্রাসের বিরুদ্ধে লড়তে না পারে, তবে তারা ভারতের সাহায্য চাইতে পারে বলে জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। তিনি বলেন, জম্মু-কাশ্মীর ভারতের একটি অবিচ্ছেদ্য অংশ। তাই দুই দেশের মধ্যেই জম্মু-কাশ্মীর কখনই সমস্যা হয়ে দাঁড়াতে পারে না। আসল সমস্যা হল সন্ত্রাসবাদ। একাহাতে সন্ত্রাসবাদ দমনে পাকিস্তানের সমস্যা হলে, ভারতের সঙ্গে এই বিষয়ে আলোচনা করতেই পারে পাকিস্তান।

রবিবার জয়পুরে রাজনাথ বলেন, পাক প্রধানমন্ত্রীকে বলতে চাই, প্রতিবেশী দেশ আফগানিস্থান যেখানে মার্কিন বাহিনীর সাহায্য নিয়ে তালিবানদের নির্মূলের চেষ্টা করছে। সেখানে পাকিস্তানও সন্ত্রাস মোকাবিলায় ভারতের সাহায্য নিতে পারে। এসময় স্বরাষ্ট্রমন্ত্রী কংগ্রেসের বিরুদ্ধে অভিযোগ তুলে বলেন, তারা আস্থাহীনতার রাজনীতি শুরু করেছে এবং তাদের কথা ও কাজের মধ্যে বিস্তর পার্থক্য আছে।

ভারতে জঙ্গি তৎপরতার কথা বলতে গিয়ে রাজনাথ বলেন, গত চার বছরে মোদী সরকারের আমলে দেশে খুব বড় কোনও জঙ্গি হামলা হয়নি। দেশে কোনও জঙ্গি হামলা হয়নি এমন কথা বলছি না। তবে গত সাড়ে চার বছরে তেমন বড় কোনও ঘটনা ঘটেনি বলে দাবি করেন স্বরাষ্ট্রমন্ত্রী। তিনি বলেন, সন্ত্রাসবাদ ও তালিবান জঙ্গি দমনের পরিকল্পনা যদি পাক সরকারের থাকে তাহলে ভারত সবসময় পাকিস্তানের পাশে রয়েছে। প্রয়োজনে আমেরিকার থেকে সাহায্য নিতেও পাকিস্তানকে সাহায্য করবে ভারত।