Tuesday, June 18, 2024
দেশ

দেশজুড়ে বিনামূল্যে টিকাকরণ, বুধবার টিকা পেলেন ৬৪.৮৯ লাখ মানুষ

নয়াদিল্লি: গত ২১ জুন থেকে দেশজুড়ে ১৮ ঊর্ধ্বদের বিনামূল্যে টিকাকরণ শুরু করেছে কেন্দ্রীয় সরকার। প্রথম দিনেই রেকর্ড সংখ্যক মানুষ টিকা পায়। প্রথম দিন টিকা পেয়েছিল ৮০ লাখ মানুষ। এবার গত ২৪ ঘন্টায় তথা বুধবার ৬৪.৮৯ লাখ টিকার ডোজ দেওয়া হয়েছে। এখন পর্যন্ত দেশের ৩০.১৬ কোটিরও বেশি মানুষ ভ্যাকসিন পেয়েছেন।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক বিবৃতিতে জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৫৪,০৬৯ জন এবং মৃত্যু হয়েছে ১ হাজার ৩২১ জনের। যার ফলে দেশে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৩ লাখ ৯১ হাজার ৯৮১ জনের। দেশে মোট আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৮২ হাজার ৭৭৮ জন।

দেশে মোট সক্রিয় করোনা কেসের সংখ্যা ৬,২৭,০৫৭ টি। বুধবার করোনাকে হারিয়ে সুস্থ হয়ে উঠেছেন ৬৮,৮৮৫ জন। এখনও পর্যন্ত করোনাকে হারিয়ে সুস্থ হয়েছেন মোট ২.৯০ কোটিরও বেশি মানুষ।

এদিকে, দেশজুড়ে বিনামূল্যে টিকাকরণ শুরু হলেও পশ্চিমবঙ্গে এখনও শুরু হয়নি। পশ্চিমবঙ্গে কিছুটা বেড়েছে করোনা সংক্রমণ। বুধবার সন্ধ্যার বুলেটিন অনুযায়ী, এক দিনে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১,৯৫২ জন। এবং করোনায় প্রাণ হারিয়েছেন ৩৮ জন। এর আগের দিন, মঙ্গলবার আক্রান্তের সংখ্যা ছিল ১,৮২৫।