Thursday, June 13, 2024
দেশ

বিরোধী জোটের ‘মুখ’ কে? জবাবে মমতা বললেন ‘আমি জ্যোতিষী নই’

নয়াদিল্লি: বিজেপি বিরোধীদের এক ছাতার তলায় আনতে পাঁচদিনের সফরের তৃতীয় দিনে কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীর সাথে বৈঠক করলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ২১ জুলাই শহিদ দিবসের মঞ্চ থেকে ইতিমধ্যেই বিজেপি বিরোধী ১৮টি দলকে একজন হওয়ার ডাক দেন। তারপর মমতার এই দিল্লি সফর।

সোনিয়া গান্ধীর সাথে সাক্ষাতের পর তৃণমূল নেত্রীর কাছে জানতে চাওয়া হয় বিরোধী জোটের নেতৃত্ব দেবেন কে? এই প্রশ্নের জবাবে মমতা বলেন, আমি জ্যোতিষী নই। সন্তান ভূমিষ্ঠ হওয়ার আগে কি নামকরণ করা হয়? বিজেপি বিরোধী সবার সঙ্গে আলোচনা করছি। শীঘ্রই চিত্রটা ফুটে উঠবে।

বুধবার দিল্লিতে সম্ভাব্য জোটের ‘মুখ’ নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, কে জোটের মুখ হবেন তা নির্ভর করছে পরিস্থিতির উপর। তৃণমূল সুপ্রিমো জানান, অন্য কোন নেতা কিংবা নেত্রী জোটের হলে তাঁর কোন আপত্তি নেই। বিজেডি, কংগ্রেস এবং ওয়াইএসআর এর মত দলগুলিকে বিজেপি বিরোধী জোটে সামিল হওয়ার বার্তা দেন মমতা।

মমতা বলেন, আমার সঙ্গে অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী জগন রেড্ডি, ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েকের সঙ্গে ভালো সম্পর্ক আছে। যদি বিজেপি বিরোধী রাজনৈতিক ঝড় ওঠে, সেটিকে কেউ থামাতে পারবে না।