Sunday, May 26, 2024
দেশ

ফের চুপসে গেল পাক হুঙ্কারের ফানুস! ভারতকে আলোচনার প্রস্তাব ইমরানের

ইসলামাবাদ: বুধবার দুপুরে জাতির উদ্দেশ্যে দেয়া এক ভাষণে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান ভারতকে আলোচনার প্রস্তাব দিয়ে বলেছেন, ভারত যদি এখানে আসতে পারে, তবে আমরাও তাদের ওখানে যেতে পারব। সব যুদ্ধ নিয়েই ভুল হিসাব করা হয়। কেউ জানে, তারা কোথায় যাচ্ছেন।

ইমরান খান বলেন, ভারতকে প্রস্তাব দিয়েছিলাম যে আমরা তদন্ত করতে চাই। পাকিস্তানের ভূখণ্ড সন্ত্রাসবাদের জন্য ব্যবহার করা হলে তাতে আমাদের স্বার্থ নেই।

পাক প্রধানমন্ত্রী বলেন, যখন নিয়ন্ত্রণ রেখা লঙ্ঘন করে ভারত হামলা চালায়, আমি সেনাবাহিনীর সঙ্গে আলাপ করছিলাম। আমরা তখই সাড়া দিতে চাইনি। তারা যে হতাহতের ঘটনা ঘটিয়েছে, তা ছিল দায়িত্বজ্ঞানহীন কাজ।

এর আগে ভারতীয় হামলার ঘটনায় পাকিস্তানের পাশে দাঁড়ানোর ঘোষণা দিয়েছে তুরস্ক। পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মহম্মদ কুরাইশির সঙ্গে এক ফোনালাপে একই সহানুভূতির কথা জানিয়েছেন তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী মাওলুদ জাইশ আওগালু।

রাষ্ট্রসঙ্ঘ মহাসচিব অ্যান্তনিওকে ফোন করে বর্তমান পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন পাক পররাষ্ট্রমন্ত্রী। পাকিস্তানের সামরিক বাহিনীর মুখপাত্র মেজর জেনারেল আসিফ গফুর বলেছেন, তারা ভারতের সঙ্গে কোনো যুদ্ধে যেতে চাচ্ছেন না। নয়াদিল্লির সঙ্গে আলোচনার আহ্বান জানিয়েছেন তিনি।