Monday, May 27, 2024
দেশ

পাকিস্তান যদি যুদ্ধের জন্য তৈরি থাকে তাহলে ভারতও প্রস্তুত: রাজনাথ সিং

নয়াদিল্লি: পুলওয়ামায় ভয়াবহ জঙ্গি হামলা নিয়ে পাকিস্তানকে কাঠগড়ায় দাঁড় করানোর প্রতিবাদে পাক প্রধানমন্ত্রী ইমরান খান হুঁশিয়ারি দিয়ে বলেছিলেন ভারত আঘাত করলে পাকিস্তান প্রত্যাঘাত করবে। শুক্রবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং বলেছেন, পাকিস্তান যদি যুদ্ধের জন্য তৈরি থাকে তাহলে ভারতও প্রস্তুত। পুলওয়ামায় জঙ্গি হামলায় ৪৪ জন সেনা নিহত হওয়ার ঘটনায় প্রতিশোধ নিবে ভারত।

ইতিমধ্যেই ভারত হামলা চালাতে পারে এই আশঙ্কায় পাক অধিকৃত কাশ্মীরে সতর্কতা জারি করা হয়েছে। কোয়েটা ক্যান্টনমেন্ট স্থিত পাক সেনার বেস হেডকোয়ার্টাস কোটা লজিস্টিকস এরিয়ার (HQLA) পক্ষ থেকে গত বুধবার জিলানি হাসপাতালে একটি চিঠি পাঠানো হয়। চিঠিতে ভারতের সঙ্গে সম্ভাব্য যুদ্ধের কথা মাথায় রেখে চিকিৎসা সংক্রান্ত বন্দোবস্তের কথা বলা হয়েছে।

পুলওয়ামায় জঙ্গি হামলার দায় স্বীকার করেছে জইশ-ই-মুহম্মদ। আর পাকিস্তানেই বহাল তবিয়তে রয়েছেন জইশের প্রধান মাসুদ আজহার। পাকিস্তানের সাধারণ নির্বাচনে পর্যন্ত দাঁড়িয়েছিল সে। তারপরেও পাকিস্তান কী করে সন্ত্রাসে মদত দেওয়ার কথা অস্বীকার করতে পারে এই নিয়ে প্রশ্ন তুলেছেন রাজনাথ।

উল্লেখ্য, ইসলামাবাদ যদিও পুলওয়ামা হামলায় পাকিস্তানের জড়িত থাকার কথা বরবারই অস্বীকার করেছে। এ প্রসঙ্গে রাজনাথ বলেছেন, পুলওয়ামা হামলার জবাব ভারত এখনও শুরু করেনি, তার আগেই পাকিস্তান যুদ্ধের ভয়ে কাঁপছে।