Monday, June 24, 2024
দেশ

প্রয়োজনে বিকল্প উপায়ে রাম মন্দির নির্মাণ করা হবে: যোগী

লখনউ: সহমতের ভিত্তিতে রাম মন্দিরের সমাধান হলে ভালো। আর সেটা না করা সম্ভব হলে বিকল্প পথ আছে। প্রয়োজনে সে পথই বেছে নেওয়া হবে বলে জানিয়েছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। সোমবার অযোধ্যা মামলার শুনানি আগামী বছরের জানুয়ারি পর্যন্ত পিছিয়ে দিয়েছে সুপ্রিম কোর্ট এরপর এই মন্তব্য করলেন যোগী আদিত্যনাথ।

২০১৯ সালের লোকসভা নির্বাচনের আগে রাম মন্দির আন্দোলনকে প্রাসঙ্গিক করে তোলার জন্য এখন মরিয়া বিজেপি নেতারা। সে কারণে সুপ্রিম কোর্টে অযোধ্যা মামলা চলার সময়ই ভক্তদের আস্থার প্রশ্নকে টেনে চাপ বাড়িয়ে চলেছে বিজেপি শিবির।

এর আগে গত শনিবার কেরলে বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ বলেছেন, আদালতের এমন নির্দেশই দেওয়া উচিৎ, যা পালন করা সম্ভব। এমন কোনও নির্দেশ দেওয়া উচিত নয়, যাতে মানুষের আস্থায় আঘাত লাগে।

এবার যোগী আদিত্যনাথের গলাতেও একই সুর শোনা গেল। শুধু তাই নয়, আরও এক ধাপ তিনি বলেন, আমি চাই রাম জন্মভূমির বিষয়টি জরুরি ভিত্তিতে সমাধান হোক। রাজ্যের আইন-শৃঙ্খলার ভার আমাদের হাতে। আমরা আমাদের পূর্ণ দায়িত্বপালন করব। যদি সহমতে বিষয়টা মিটে যায় ভালো, না হলে বিকল্প অনেক পথ আছে। যেটা ভালো হবে, সেটাই আমরা করব।

তবে এখনই সবাইকে ধৈর্য হারাতে নিষেধ করেছেন যোগী। খারাপ সময়ে ধৈর্য হারালে চলবে না। বরং শান্তভাবে সেই সমস্যার মোকাবিলা করাটাই শ্রেয় বলে মনে করেন তিনি। আদিত্যনাথ বলেন, শান্তভাবে সমস্যার মোকাবিলা করাটাই শ্রেয়। তাঁর কথায়, আমরা সমস্ত সাধু-সন্তের ভাবনাকে সম্মান করি। সকলে এগিয়ে আসুন। সমস্যাটা যাতে দ্রুত নিষ্পত্তি হয় তাতে সহযোগিতা করুন।