Thursday, May 30, 2024
দেশ

বিজেপি ক্ষমতায় এলে নিজামের মতো ওয়াইসিকে তেলেঙ্গানা ছাড়া করা হবে: যোগী

হায়দরাবাদ: তেলেঙ্গানায় দাঁড়িয়ে অল ইন্ডিয়া মজলিস-ই-ইত্তেহাদুল মুসলেমিন (AIMIM) প্রধান আসাদুদ্দিন ওয়াইসিকে হুঁশিয়ারি দিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। রবিবার তান্ডুরে এক নির্বাচনী সভায় ওয়াইসিকে উদ্দেশ্য করে যোগী বলেন, নিজামের মতো ওয়াইসিকেও তেলেঙ্গেনা ছাড়তে হবে।

তবে হঠাৎ কেন ওয়াইসিকে রাজ্য থেকে বিতারিত করার হুঁশিয়ারি দিলেন যোগী? বিতর্কিত মন্তব্য করে বহুবার শিরোনামে এসেছেন এআইএমআইএম প্রধান। বিধানসভা নির্বাচনের মুখে তেমনই এক বিতর্কিত মন্তব্য করেছিলেন ওয়াইসি। নির্বাচনী প্রচার সভায় মোদীকে কটাক্ষ করে আসাদউদ্দিন ওয়াইসি বলেছিলেন, ক্ষমতা থাকলে পুরনো হায়দরাবাদে তাঁর বিরুদ্ধে লড়ে দেখান মোদী। শুধু তাই নয়, নানা ইস্যুতে যোগীকে নিশানাও করেন তিনি। তবে এবার ওয়াইসির এই আক্রমণের কড়া জবাব দিলেন যোগী।

রবিবার তান্ডুরের জনসভায় যোগী আদিত্যনাথ বলেন, বিজেপি যদি ক্ষমতায় আসে তাহলে জেনে রাখুন ওয়াইসিকে তেলেঙ্গানা ছেড়ে পালাতে হবে। ঠিক যেমন নিজাম হায়দরাবাদ ছেড়ে পালিয়েছিলেন। বিজেপি সবার নিরাপত্তার ব্যবস্থা করবে কিন্তু কোনও অরাজকতাকে প্রশ্রয় দেবে না। অন্যদিকে, যোগীর ওই মন্তব্যের জবাব দিয়েছেন ওয়াইসিও। তিনি বলেছেন, ভারত আমার দেশ। যোগীর মতো কারও ক্ষমতা নেই আমাকে এখান থেকে তাড়িয়ে দেবে।