Sunday, July 21, 2024
দেশ

মনমোহনের সার্জিক্যাল স্ট্রাইকের ঘটনা এত দিন কেন প্রকাশ্যে আনা হয়নি? রাহুলকে খোঁচা রাজনাথের

নয়াদিল্লি: ভোটের মরসুমে সার্জিক্যাল স্ট্রাইক ইস্যুতে কংগ্রেস-বিজেপি রাজনৈতিক তরজা তুঙ্গে। শনিবার উদয়পুরের সভায় বক্তব্য রাখতে গিয়ে রাহুল গান্ধী বলেন, মোদী এক বার, মনমোহন তিন বার সার্জিক্যাল স্ট্রাইক করেছেন। এক বার সার্জিক্যাল স্ট্রাইক করেই ষোলো আনা রাজনৈতিক ফায়দা তুলতে ব্যস্ত মোদী সরকার। কিন্তু যিনি তিন-তিন বার সার্জিক্যাল স্ট্রাইক করেছেন, সেই মনমোহন দেশের নিরাপত্তা খাতিরেই এ ব্যাপারে বরাবরই মৌন থেকেছেন। পাল্টা জবাবে অমিত শাহের পর এবার স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংয়ের তোপের মুখে পড়লেন রাহুল।

রবিবার সকালে সাংবাদিক সম্মেলনে রাজনাথ বলেন, হঠাৎ এখন কেন এমন মন্তব্য করছেন রাহুল? দেশের সেনার এই সাফল্যকে কেন মূল্য দেওয়া হয়নি? সেনার এত বড় সাফল্য জানার অধিকার রয়েছে জনগণের। আর যদি গোপনীয়তার বিষয়ই থাকে। তাহলে এখন কেন প্রকাশ্যে আনছেন তিনি বিষয়টি?

বিজেপি সভাপতি অমিত শাহ বলেন, উরি হামলায় শহিদ জওয়ানদের অসম্মান করছেন রাহুল গান্ধী। কারণ এই সাফল্যকে রাজনীতির জন্য ব্যবহার করেছেন তিনি। তাঁর লজ্জা হওয়া উচিত। কংগ্রেস প্রধান রাহুলকে কটাক্ষ করে অমিত শাহ বলেন, রাহুল বাবা বলছেন উত্তরপ্রদেশ ভোট জিততে সার্জিক্যাল স্ট্রাইক করা হয়েছে। এটা সত্যিই দুর্ভাগ্য।

বিজেপি সভাপতি বলেন, রাহুল আপনি হয়ত জানেননা কোন পরিস্থিততে সার্জিক্যাল স্ট্রাইক করা হয়েছে। এই স্ট্রাইক নিয়ে পাঞ্জাব, কাশ্মীর, গুজরাট, রাজস্থান থেকে আসা জওয়ানদের বিশেষ অনুভূতি রয়েছে। তাঁদের অনুভূতিকে সম্মান করে বিজেপি সরকার।