Tuesday, May 21, 2024
Latestকলকাতা

ওমর আবদুল্লার বর্তমান ছবি দেখে ‘খুব কষ্ট’ পেলেন মমতা

কলকাতা: সেই ২০১৯ সালের আগস্ট তথা ৩৭০ ধারা বাতিলের সময় থেকে গৃহবন্দি জম্মু-কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লা। সম্প্রতি তাঁর একটি ছবি সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়েছে (যদিও এ ছবির সত্যতা যাচাই করেনি কলকাতা ট্রিবিউন)। সেই ছবি নিজের টুইটারে শেয়ার করেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। টুইটে মুখ্যমন্ত্রী মমতা লিখেছেন, আমি এই ছবিতে ওমরকে চিনতেই পারিনি। আমার খুব খারাপ লাগছে, গণতান্ত্রিক দেশেও এসব চলছে। কবে এসব থামবে?

মমতা বন্দ্যোপাধ্যায় টুইটারে পোস্ট করা ছবিতে দেখা যাচ্ছে, গলাবন্ধ শীত পোশাক আর প্রায় বুক সমান ধূসর দাড়ি নিয়ে দাঁড়িয়ে ফারুক-পুত্র ওমর আবদুল্লা। মুখে সাদা রঙের দাঁড়ি। ধূসর রঙের টুপিতে মাথা ঢাকা। চোখে-মুখে ভগ্ন স্বাস্থ্যের ছাপ।


ওমর আবদুল্লার এমন অবতার দেখে চিনতে পারলেন না মমতা বন্দ্যোপাধ্যায়। ৩৭০ ধারা বাতিলের সময় অপ্রীতিকর পরিস্থিতি রুখতে প্রায় শতাধিক রাজনীতিবিদকে গৃহবন্দি করেছিল কেন্দ্রীয় সরকার। বিচ্ছিন্নতাবাদীদের পাশাপাশি ওই তালিকায় ছিলেন সে রাজ্যের তিন প্রাক্তন মুখ্যমন্ত্রীও।

একই ছবি টুইট করেছেন সিপিআইএমের সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি। তিনি টুইটে লিখেছেন, একজন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী তথা প্রাক্তন মুখ্যমন্ত্রী, কিভাবে কোনওরকম অভিযোগ ছাড়াই বন্দিদশা কাটাচ্ছেন?