Friday, May 24, 2024
কলকাতা

যোগীকে ‘অপমান’, সিধুর মাথার দাম ১ কোটি টাকা ঘোষণা হিন্দু যুব বাহিনীর

আগ্রা: উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে অপমান করার ‘অপরাধে’ এবার প্রাক্তন ক্রিকেটার তথা পাঞ্জাবের মন্ত্রী নভজ্যোত সিং সিধুরও মাথার দাম নির্ধারণ করল হিন্দু যুব বাহিনী। তাঁরা জানিয়ে দিল সিধুর মাথা কাটতে পারলে এক কোটি টাকা পুরস্কার দেওয়া হবে। সংগঠনটির আগ্রা শাখার প্রেসিডেন্ট তরুন সিং বলেন, সিধুর এই অপরাধের জন্য তাকে কুচিকুচি করে কেটে ফেলা উচিত। পাশাপাশি এদিন হিন্দু যুব বাহিনী ও বিশ্বহিন্দু মহাসংঘ বিক্ষোভও দেখায়। এছাড়া সিধুর কুশপুতুলও পোড়ানো হয়।

সম্প্রতি রাজস্থানে ভোট প্রচারে গিয়ে সিধু বলেন, দেশের মানুষ বিজেপিকে বিশ্বাস করেনা। চৌকিদারের কুকুরও ঠিক নয়, সেও চোর। যোগী হল আসল ভোগি। এরপরই ক্ষেপে ওঠেন যোগীর বাহিনী। তরুন সিং এ বিষয়ে আরও হুমকি দিয়ে বলেন, সিধুর অবিলম্বে পাকিস্তানে চলে যাওয়া উচিত। না হলে তাঁকে আমরা এদেশে বাঁচতে দেব না।

হিন্দু যুব বাহিনীর আগ্রা শাখার প্রেসিডেন্ট তরুণ সিংয়ের দাবি, যোগী আদিত্যনাথের বিরোধিতায় কথা বলে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীকে অপমান করা হয়েছে। সিধু যদি আগ্রায় আসেন, তাহলে ফল ভয়ানক হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন। এছাড়া তাঁরা সিধুর পাকিস্তানের প্রশংসা করা নিয়েও সমালোচনা করেন। এ প্রসঙ্গে তরুণের বক্তব্য, সিধু পাকিস্তানের প্রশংসা করেন। অথচ যে দেশে থাকেন, সেই দেশের সমালোচনা করেন। তাই সিধুর পাকিস্তানে চলে যাওয়া উচিত।