Sunday, July 21, 2024
দেশ

অযোধ্যায় রাম মন্দির হবেই: উত্তরপ্রদেশের উপ-মুখ্যমন্ত্রী

লখনউ: বিজেপিশাসিত উত্তরপ্রদেশের উপ-মুখ্যমন্ত্রী কেশবপ্রসাদ মৌর্য নিজেকে রাম জন্মভূমি আন্দোলনের সন্তান বলে দাবি করে বলেছেন, কেউ ওই জমিতে মন্দির তৈরি আটকাতে পারবেন না। এটা বিজেপির অন্যতম অগ্রাধিকার। কেশবপ্রসাদ মৌর্য দাবি করেন, রাম মন্দির আন্দোলনের সঙ্গে ভোটের কোনও সম্পর্ক নেই। এর সঙ্গে জড়িত রয়েছে মানুষের ভক্তি এবং বিশ্বাস।

পাশাপাশি এদিন রাম জন্মভূমি নিয়ে শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরেকে একহাত নেন তিনি। গত মাসে অযোধ্যায় গিয়ে রাম মন্দির তৈরিতে বিজেপির বিরুদ্ধে ঢিলেমির অভিযোগ তুলে তোপ দেগেছিলেন উদ্ধব ঠাকরে। শিবসেনা প্রধান দাবি করেছিলেন, অযোধ্যায় রামমন্দির তৈরি না হলে ২০১৯-এর লোকসভা নির্বাচনে বিজেপি ক্ষমতাচ্যুত হবে। অধ্যাদেশ জারি করে লোকসভা নির্বাচনের আগেই মন্দির নির্মাণের কাজ শুরু করার দাবিও তুলেছিলেন উদ্ধব।

উদ্ধবের সেই মন্তব্য নিয়েই এদিন মুখ খোলেন কেশবপ্রসাদ মৌর্য। তিনি বলেন, উদ্ধব রাম জন্মভূমি আন্দোলনকে হাইজ্যাক করে নিয়ে যাচ্ছেন। এই আন্দোলনে শিবসেনার কোনও ভূমিকা নেই। এই বিজেপি নেতার দাবি, রাম মন্দির আন্দোলনের সঙ্গে ভোটের কোনও সম্পর্ক নেই। এর সঙ্গে জড়িত রয়েছে মানুষের ভক্তি এবং বিশ্বাস।