Saturday, June 15, 2024
দেশ

রাত আড়াইটার সময় আচমকা হাসপাতাল পরিদর্শনে হিমন্ত, খতিয়ে দেখলেন ব্যবস্থাপনা

গুয়াহাটি: গত সপ্তাহেই অসমের মুখ্যমন্ত্রী (Assam CM Himanta Biswa Sarma) হিসেবে শপথ নিয়েছেন মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা। মসনদে বসেই এবার কোভিড মোকাবিলায় নয়া উদ্যোগ নিলেন তিনি। মাঝরাতে অসমের হাসপাতালগুলিতে কেমন কাজ চলছে তা সরেজমিনে খতিয়ে দেখতে পৌঁছে গেলেন হাসপাতালে। জানা যায়, শনিবার রাত আড়াইটা নাগাদ আচমকাই গুয়াহাটি মেডিকেল কলেজ & হাসপাতালে পরিদর্শনে যান অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা।

হাসপাতালের চিকিৎসক, নার্স, কর্মীদের সঙ্গে করোনা পরিস্থিতি নিয়ে কথা বলেন তিনি। হাসপাতালের সিসিটিভি ক্যামেরার মাধ্যমে হাসপাতালের চিকিৎসা পরিষেবার কাজ কেমন চলছে, তাও খতিয়ে দেখেন তিনি।

হাসপাতালে যাওয়ার কথা টুইটে উল্লেখ করে তিনি লিখেছেন, খুবই গুরুতর করোনা রোগীদের চিকিৎসা করা বড় চ্যালেঞ্জের বিষয়। রাত আড়াইটের সময় আমি গুয়াহাটি মেডিকেল কলেজ এবং হাসপাতালের জরুরি বিভাগে যাই। কিভাবে করোনা আক্রান্তের চিকিৎসা প্রদান করা হছ্ছে তা দেখতে। সন্তোষজনক চিকিৎসা পরিষেবা দেওয়া হচ্ছে। চিকিৎসক, নার্সদের কুর্নিশ জানাই।


মুখ্যমন্ত্রীর দাবি, অসমে বেশিরভাগ করোনা রোগীর মৃত্যু রাতে হচ্ছে। তাই রাতে হাসপাতালগুলো কেমন পরিষেবা দিচ্ছে তা খতিয়ে দেখতে যান তিনি। মুখ্যমন্ত্রী বলেন, অনেক সময় সিনিয়র ডাক্তাররা কেবল দিনের বেলা ডিউটি পালন করেন। তবে এখন থেকে তাঁদের রাতেও ডিউটি করতে হবে। প্রতিটি ওয়ার্ডে সিসিটিভি ক্যামেরার মাধ্যমেই নজর রাখা হবে। রাত ১১ টা থেকে সকাল ৭ টা পর্যন্ত অসমের হাসপাতালগুলিতে সিনিয়র চিকিৎসকরা কর্মরত থাকবেন।