Tuesday, April 23, 2024
দেশ

ফের প্রবল বৃষ্টিতে বিপর্যস্ত মুম্বই, বন্ধ যান চলাচল

মুম্বই: ফের প্রবল বৃষ্টির কবলে মুম্বই। মঙ্গলবার বিকাল থেকে অনবরত বৃষ্টিতে রাস্তায়, রেল লাইনে জল জমে বিপর্যস্ত বাণিজ্য নগরী। ব্যাহত হচ্ছে ট্রেন চলাচল। বাতিল করা হয়েছে বেশ কয়েকটি দূরপাল্লার ট্রেনও।

প্রবল বৃষ্টির প্রভাব পড়েছে বিমান চলাচলেও। দৃশ্যমানতা কমে যাওয়ায় মুম্বই বিমানবন্দরে বিমানের ওঠানামা ঘণ্টাখানেকের জন্য বন্ধ করে দেওয়া হয়। বেশ কয়েকটি  ফ্লাইটের সময় পিছিয়ে দেওয়া হয়েছে।

মঙ্গলবার রাতে বিমানবন্দরে নামার সময় স্পাইস জেটের একটি বিমানের চাকা রানওয়ের পাশে কাদায় চাকা আটকে যায়। বিমানটিতে ১৮৩জন যাত্রী ছিলেন। যাত্রীদের সকলকে সুরক্ষিত বের করে আনা হয়েছে। মূল রানওয়ে রাত থেকেই বন্ধ করে রাখা হয়েছে।

প্রবল বৃষ্টিতে জল জমায় বন্ধ মুম্বই-গোয়া হাইওয়ে। বন্ধ রয়েছে বেশ কয়েকটি স্কুল, কলেজও।

আবহাওয়া দফতর সূত্রে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় মুম্বই শহরেই শুধু বৃষ্টির পরিমাণ ২১০ মিলিমিটার ৷ মুম্বই সংলগ্ন এলাকায় পরিমাণটা আরও বেশি ৩০৩ মিলিমিটার৷ তবে এখনও পর্যন্ত কোনও হতাহতের খবর নেই বলে জানিয়েছে বৃহন্মুম্বই মিউনিসিপ্যাল কর্পোরেশন(বিএমসি)।

গত রবিবার আবহাওয়া দফতর জানিয়েছেন, আগামী দু’দিন এই বৃষ্টিপাত চলতে পারে। বুধবার দুপুরে সমুদ্রে জলোচ্ছ্বাসের সতর্কতা জারি হয়েছে। আবহাওয়া দফতরের পূর্বাভাস, আগামী ২৪ ঘণ্টায় ভারী বৃষ্টি হবে।

এর আগে গত ২৯ অাগস্টের টানা কয়েক দিনের প্রবল বৃষ্টিতে তুমুল বৃষ্টিতে মুম্বই শহর ভেসে গিয়েছিল। ৫ জনের মৃত্যুও হয়। তার স্মৃতি কাটতে না কাটতেই ফের প্রবল বর্ষণের জেরে আতঙ্ক ফিরেছে বাণিজ্যনগরীতে।