Friday, July 19, 2024
দেশ

মুর্শিদাবাদের ইসলামপুরে রাতের অন্ধকারে দুর্গা প্রতিমা ভাঙল দুষ্কৃতীরা

ইসলামপুর, ২০ সেপ্টেম্বর : গতরাতে মুর্শিদাবাদের ইসলামপুরের নেতাজি পার্ক এলাকায় শীতলা মন্দিরের গ্রিল টপকে ভিতরে ঢুকে দুর্গা প্রতিমা ভাঙচুর করে দুষ্কৃতিকারীরা। ভাঙা হয়েছে মন্দিরের চেয়ার, টেবিল সহ অন্য জিনিসপত্র। দুর্গা প্রতিমা ভাঙচুরের ঘটনাকে কেন্দ্র করে ইসলামপুরের নেতাজি পার্ক এলাকায় ব্যাপক উত্তেজনা ছড়িয়েছে।

মন্দির ও পুজো কমিটির উদ্যোক্তারা জানিয়েছেন, আজ সকালে প্রতিমা গড়ার কাজ করতে এসে বিষয়টি সকলের নজরে আসে। দুর্গা প্রতিমা ভাঙচুরের ঘটনায় ইসলামপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। তবে কে বা কারা প্রতিমা ভাঙতে পারে তা নিয়ে ইতিমধ্যেই তদন্তে নেমেছে পুলিশ।

পুজো কমিটির সম্পাদক বিশ্বজিৎ চক্রবর্তী বলেন, গতকাল রাত বারোটা পর্যন্ত মৃৎশিল্পী কাজ করেছেন। তারপরই মন্দিরে তালা লাগিয়ে বাকিরা বাড়ি আসেন। আজ সকালে মৃৎশিল্পীরা মন্দির খুলে দেখেন মন্দিরের ভিতরে লন্ডভন্ড হয়ে পড়ে রয়েছে সব জিনিসপত্র। ভেঙে গুঁড়িয়ে দেওয়া হয়েছে একটি দুর্গা মূর্তি। প্রথমে মনে করা হচ্ছিল চুরি করার উদ্দেশ্যে দুষ্কৃতীরা মন্দিরে ঢুকেছিল। পরে খোঁজ নিয়ে জানতে পারা গেছে, মন্দিরের প্রতিমার অলংকার, বাসনপত্র কিছুই খোয়া যায়নি। শুধুমাত্র তছনছ করার উদ্দেশ্যেই দুষ্কৃতীরা ভিতরে ঢোকে।

সূত্র- Eenadu India