Monday, May 27, 2024
দেশ

গুজরাটে বড় ধাক্কা খেল কংগ্রেস! দল ছাড়লেন জায়েন্ট কিলার বিধায়ক আশা প্যাটেল

আমেদাবাদ: আসন্ন লোকসভা নির্বাচন নিজের সংগঠকে শক্তি জোগাতে চেষ্টার কোনও ত্রুটি রাখছেন না কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। সদ্য আবার রাজনীতির ময়দানে আনা হয়েছে প্রিয়াঙ্কা গান্ধীকে। তবে লোকসভার তোড়জোড়ের চরম ব্যস্ততার মাঝে কংগ্রেস শিবিরে এল খারাপ খবর। দল ছাড়লেন গুজরাট কংগ্রেসের অন্যতম হাইভোল্টেজ বিধায়ক তথা কংগ্রেসের জায়ান্ট কিলার হিসাবে খ্যাত বিধায়ক ডাঃ আশা প্যাটেল।

দল ও বিধানসভা থেকে ইস্তফা দিলেন তিনি। বিশেষ সূত্রে খবর, মুখ্যমন্ত্রী বিজয় রূপানির সঙ্গে দেখা করার পর তিনি দল ছাড়ার কথা ঘোষণা করেন। রাজ্য কংগ্রেসে জায়েন্ট কিলার হিসেবে তাঁর খ্যাতি ছিল। ২০১৭ সালে তিনি মোদী গড়ে সাতবারের বিধায়ককে হারিয়ে চমকে দিয়েছিলেন। বিজেপির কাছ থেকে কেড়ে নিয়েছিলেন উনঝা আসনটি। তাঁর কাছে ধরাশায়ী হয়েছিলেন বিজেপির বিধায়ক তথা প্রাক্তন মন্ত্রী নারায়ণ প্যাটেল।

রাহুল গান্ধীর কাছে পাঠানো ইস্তফাপত্রে আশা প্যাটেল লিখেছেন নেতা হিসাবে রাহুল গান্ধী সম্পূর্ণরুপে ব্যর্থ। জাতপাতের নামে রাজনীতি করছে কংগ্রেস। দল গোষ্ঠী কোন্দলে জর্জরিত অথচ সেদিকে কোনও খেয়াল নেই রাহুল গান্ধীর। নিচু তলার কর্মীদের সঙ্গে কোনও যোগাযোগ নেই তাঁর। নজর নেই সাধারণ মানুষের সমস্যার দিকেও। যেখানে পিছিয়ে পড়া মানুষের জন্য ১০ শতাংশ সংরক্ষণ দেওয়া হবে সেখানে জাতপাতের নামে রাজনীতি চালাচ্ছে কংগ্রেস বলেও অভিযোগ করেন তিনি।

তিনি বলেন, দলে শুধুই গোষ্ঠী কোন্দল চলছে। নেতারা এই গোষ্ঠী কোন্দল রুখতে পারছেন না। সাধারণ মানুষের সমস্যা নিরসনেও নজর দিচ্ছে না কংগ্রেস। এই অবস্থায় কংগ্রেসের প্রতিনিধি হিসেবে কাজ করা কঠিন। তাই বাধ্য হয়েই কংগ্রেস ত্যাগ করছি।