Thursday, May 30, 2024
কলকাতা

রাজ্যপালের কাছে কেন্দ্রীয় বাহিনী চাইল সিবিআই

কলকাতা: রবিবার সন্ধ্যায় কলকাতার পুলিশ কমিশনার রাজীব কুমারের বাড়ির সামনে সিবিআই বনাম কলকাতা পুলিশের মধ্যে ধুন্ধুমার-কাণ্ড ঘটে গেল। কলকাতা পুলিশের নগরপালের বাড়িতে সিবিআই হানা দেয়। তবে সিবিআইকে আটকে দেয় কলকাতা পুলিশ, যা একেবারেই নজিরবিহীন ঘটনা। সোমবার সুপ্রিম কোর্টে যাচ্ছে সিবিআই। আইনি পথে হাঁটতে চলেছেন তাঁরা।

এরপর রাজ্যপালের দ্বারস্থ হল কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। রাজ্যপালের কাছে কেন্দ্রীয় বাহিনী চাইল সিবিআই। জানা গিয়েছে, সিবিআইয়ের এক অফিসার রাজভবনে ফোন করেন। এই মুহূর্তে সিজিও কমপ্লেক্স ও নিজাম প্যালেস, সিবিআইয়ের দুটি দফতরই ঘিরে রেখেছে কলকাতা পুলিশ। সিবিআইয়ের জয়েন্ট ডিরেক্টরের বাড়িতে পৌঁছে গিয়েছে কলকাতা পুলিশ।

এদিকে বিজেপির বিরুদ্ধে রাজনৈতিক প্রতিহিংসার অভিযোগ আনেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রবিবার কলকাতা পুলিশের পক্ষ থেকে সাংবাদিক সম্মেলন করে রাজীব কুমার সংক্রান্ত খবরকে মিথ্যে বলে দাবি করা হয়। এই খবরকে ভিত্তিহীন বলে উড়িয়ে দিয়ে শীর্ষ পুলিশ কর্তা জাভেদ শামিম।

সিবিআইয়ের তরফে জানানো হয়েছে, তাঁরা তদন্তের জন্য রাজীব কুমারের সঙ্গে দেখা করতে চান। পুলিশ আটকানোর পর প্রথমে পার্কস্ট্রিট থানা ও পরে শেকসপিয়র থানায় যান সিবিআইয়ের আধিকারিকরা। তাঁদের কয়েকজন দাঁড়িয়ে ছিলেন রাজীব কুমারের বাড়ির সামনেই। কিছুক্ষণ পর তাঁদেরও পুলিশের গাড়িতে করে নিয়ে যাওয়া হয় শেকসপিয়র থানায়। পুলিশ ও সিবিআই আধিকারিকদের মধ্যে ধস্তাধস্তিও হয় বলে অভিযোগ।