Wednesday, May 29, 2024
দেশ

চুপসে গেল পাক হুঙ্কারের ফানুস! একটা সুযোগ দিন, মোদীকে আর্জি ইমরানের

ইসলামাবাদ: টঙ্কেতে পুলওয়ামা হামলা নিয়ে পাকিস্তানকে বার্তা দিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। পাক প্রধানমন্ত্রীর উদ্দেশে মোদী বলেছিলেন, তিনি সত্যিই পাঠানের সন্তান হলে পুলওয়ামায় নিহত জওয়ানদের পরিবারের সঙ্গে অন্যায় হতে দেবেন না। বার নমোর সেই মন্তব্যের প্রতিক্রিয়া জানালেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। পাক প্রধানমন্ত্রী জানালেন, ভারতের উচিত শান্তি স্থাপনের সুযোগ দেওয়ার। তাছাড়া পুলওয়ামার হামলা সম্পর্কে যদি ভারত পাকিস্তান যোগের প্রমাণ দিতে পারে তাহলে যথাযথ ব্যবস্থা নেবে পাক সরকার।

রবিবার ইমরান খানের দফতর থেকে বিবৃতি জারি করে বলা হয়েছে, পাকিস্তানের প্রধানমন্ত্রী এখনও নিজের বক্তব্যে অনড়। দিল্লি যদি পুলওয়ামার সঙ্গে পাকিস্তানের যোগ প্রমাণ করতে পারে তাহলে সন্ত্রাসবাদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেবে ইসলামাবাদ।

ইমরান খানের দফতর আরও জানিয়েছে, মোদীর সঙ্গে বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়েছিল যেহেতু দারিদ্র দূরীকরণ দু’দেশেরই প্রাধান্য, সেই কারণে কোনওরকম নাশকতামূলক কার্যকলাপের জন্য যাতে এই প্রক্রিয়া ব্যাহত না হয় সেই দিকে নজর রাখতে হবে; কিন্তু ভারতে আসন্ন নির্বাচনের আগে শান্তিপ্রক্রিয়া নেহাতই এক ভিত্তিহীন শব্দে পরিণত হয়েছে, মন্তব্য ইমরানের।

ভারতের বিদেশ মন্ত্রকের তরফে বলা হয়েছে, সবাই জানে জঙ্গিনেতা মাসুদ আজাহার পাকিস্তানে থাকে। আর এই হামলার দায় নিয়েছে তার সংগঠন জইশ-ই- মহম্মদ। এর আগে মুম্বাই হামলার পরও পাক যোগের প্রমাণ ইসলামাবাদকে ভারত দিয়েছিল। কিন্তু এক দশকেরও বেশি সময় পেরিয়ে যাওয়ার পরও কোনও ব্যবস্থা হয়নি। পাঞ্জাবের পাঠানকোটে হামলার ক্ষেত্রেও একই ঘটনা ঘটেছিল।