Friday, May 24, 2024
রাজ্য​

বিজেপি যোগ দিলেন প্রাক্তন TMCP নেতা শঙ্কুদেব ও অভিনেতা বিশ্বজিৎ

নয়াদিল্লি: লোকসভা নির্বাচনের আগে বিজেপিতে যোগ দিলেন তৃণমূল ছাত্র পরিষদের প্রাক্তন সভাপতি শঙ্কুদেব পাণ্ডা ও একাধারে অভিনেতা, পরিচালক এবং প্রযোজক বিশ্বজিৎ চট্টোপাধ্যায়। সোমবার রাজধানী দিল্লিতে কেন্দ্রীয় বিজেপি নেতা কৈলাস বিজয়বর্গীয়র উপস্থিতিতে গেরুয়া শিবিরে নাম লেখালেন শঙ্কুদেব ও বিশ্বজিৎ।

গেরুয়া শিবিরে যোগ দেওয়ার কারণ হিসাবে শঙ্কু জানান, দেশের স্বার্থে তৃণমূল ছেড়ে বিজেপিতে আসা। তৃণমূল কংগ্রেসে থাকাকালীন মুকুল রায়ের ঘনিষ্ঠ বলেই পরিচিত ছিলেন শঙ্কু। তিনি মমতা বন্দ্যোপাধ্যায়কে পিসি বলে ডাকতেন। মমতা তাঁকে দলের সাধারণ সম্পাদকের পদেও বসান। দলের অন্যতম প্রভাবশালী নেতা ছিলেন তিনি।

সূত্রের খবর, বেশ কয়েকদিন ধরেই কৈলাস বিজয়বর্গীয়র সঙ্গে কথা হচ্ছিল শঙ্কুদেবের। কিন্তু শঙ্কুদেবের নামে একাধিক চিটফান্ডের মামলা রয়েছে বলে বিজেপিতে তার যোগদান মেনে নিতে পারছিল না আরএসএস। অবশেষে কৈলাস বিজয়বর্গীয়, মুকুল রায় ও বিজেপির সাধারণ সম্পাদক (সংগঠন) শিব প্রসাদের নেতৃত্বে দফায় দফায় বৈঠক চলে। সেখানেই শঙ্কুদেবের যোগদানের ছাড়পত্র মেলে।

অন্যদিকে, বর্ষীয়ান অভিনেতা বিশ্বজিৎ চট্টোপাধ্যায়ের বিজেপিতে যোগদানও বড় চমক বলেই মনে করছে রাজনৈতিক মহলের একাংশ। এদিন দিল্লিতে বিজেপির কেন্দ্রীয় কার্যালয়ে বিজেপির শিবিরে নাম লিখিয়ে বিশ্বজিৎ চট্টোপাধ্যায় বলেন, ভারত মাতা কী জয়।