Friday, June 14, 2024
দেশ

প্রজাতন্ত্র দিবসে বিজেপিতে যোগ দিলেন প্রাক্তন রাষ্ট্রপতি সর্বপল্লী রাধাকৃষ্ণণের নাতি

বেঙ্গালুরু: প্রজাতন্ত্র দিবসেই বিজেপিতে যোগ দিলেন প্রাক্তন রাষ্ট্রপতি সর্বপল্লী রাধাকৃষ্ণণের নাতি সুব্রামনিয়াম শর্মা জি। প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানের সময় দলের সদর দফতরে তিনি বিজেপিতে যোগদান করেন। এসময় উপস্থিত ছিলেন কর্ণাটক বিজেপির প্রধান বি এস ইয়েদুরাপ্পা।

প্রাক্তন রাষ্ট্রপতি সর্বপল্লী রাধাকৃষ্ণণের নাতি সুব্রহ্মন্যম শর্মা গৌরভরম (৪৪) অল ইন্ডিয়া মহিলা এমপাওয়ারমেন্ট পার্টির সঙ্গে যুক্ত ছিলেন। ২০১৮ সালে মালেশ্বরম কেন্দ্র থেকে বিধানসভা নির্বাচনে লড়েন। তিনি ঘোষণা করেছিলেন, আমার মূল লক্ষ হল দেশ থেকে অসাম্য দূর করা।

সুব্রহ্মন্যম শর্মার কথায়, সমাজে ধনী ও দরিদ্রের মধ্যে ব্যবধান বাড়ছে। এই ব্যবধান কমিয়ে আনা উচিৎ। দেশে সাম্য আনার জন্যই রাজনীতিতে এসেছি। স্বাস্থ্য, শিক্ষায় উন্নতি এবং কর্মসংস্থানের সুযোগ বৃদ্ধি করাই আমার লক্ষ। তাঁর নির্বাচনী ইশতেহারে বলা হয়েছিল, নির্বাচনে জয়লাভ করলে তাঁর কেন্দ্রে প্রত্যেক বাড়ির ছাদে সোলার প্যানেল বসাবেন। সবাই বিদ্যুৎ পাবে বিনা পয়সায়। তরুণ-তরুণীদের উন্নতির জন্য বিশেষ উদ্যোগ নেওয়া হবে।

সুব্রামনিয়াম শর্মা ২০০৬ সালে চেন্নাই থেকে বেঙ্গালুরুতে আসেন। তাঁদের ফার্মেসি, পরিকাঠামো, সিনেমা ও ডেয়ারির ব্যবসা আছে। তিনি বলেন, আমাদের পরিবারে রাজনীতি করেছেন খুব কম লোকই। আমার আত্মীয়-স্বজন মূলত অ্যাকাডেমিকসের সঙ্গে যুক্ত।

সুব্রামনিয়াম শর্মা সংবাদ সংস্থা আইএনএকে বলেন, আমি মূলত আকাদেমিক পরিবার থেকেই এখানে, পরিবারে সকলেই পড়াশোনার সঙ্গে যুক্ত, রাজনীতির সঙ্গে নয়।

প্রসঙ্গত, সুব্রহ্মন্যমের পিতামহ ডাঃ সর্বপল্লী রাধাকৃষ্ণণ ছিলেন ভারতের দ্বিতীয় রাষ্ট্রপতি। তাঁর কার্যকাল ১৯৬২ থেকে ১৯৬৭ পর্যন্ত। সুব্রহ্মন্যমের আর এক আত্মীয় ভি ভি গিরি। তিনিও ১৯৬৯ থেকে ১৯৭৪ পর্যন্ত রাষ্ট্রপতি ছিলেন। সুব্রহ্মন্যম নিজে কয়েক বছর ব্যবসায় যুক্ত ছিলেন।