Monday, May 27, 2024
দেশ

সমস্ত জল্পনার অবসান ঘটিয়ে বিজেপিতে যোগ দিলেন ভারতী ঘোষ

নয়াদিল্লি: শেষ পর্যন্ত সমস্ত জল্পনার অবসান ঘটিয়ে বিজেপিতে যোগ দিলেন পশ্চিম মেদিনীপুরের প্রাক্তন পুলিশ সুপার তথা একদা মমতা-ঘনিষ্ঠ প্রাক্তন আইপিএস ভারতী ঘোষ। সোমবার তিনি দিল্লিতে বিজেপির কেন্দ্রীয় সম্পাদক তথা রাজ্যে দলের পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয়র হাত ধরে আনুষ্ঠানিকভাবে বিজেপিতে যোগ দেন। এসময় কেন্দ্রীয় বিজেপি দফতরে উপস্থিত ছিলেন মুকুল রায়, কেন্দ্রীয় আইনমন্ত্রী রবিশঙ্কর প্রসাদ এবং দার্জিলিংয়ের সাংসদ সুরিন্দর সিং আলুওয়ালিয়া।

একদা মুখ্যমন্ত্রী ঘনিষ্ঠ ভারতী ঘোষ বিজেপিতে যোগ দেওয়ার পরেই রাজ্য সরকার এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন। চিটফান্ড ইস্যুতে তদন্তের জন্য সিবিআইকে অসহযোগিতার অভিযোগ তুলেছেন রাজ্য পুলিশের বিরুদ্ধে। ভারতী ঘোষ রাজ্য প্রশাসনকে কটাক্ষ করে বলেন, যখন সুপ্রিম কোর্টের নির্দেশে তদন্ত চালাচ্ছে সিবিআই। পুলিশ কেন্দ্রীয় সংস্থার কাজকর্মে হস্তক্ষেপ করতে পারে না। এ অসাংবিধানিক বলে মন্তব্য করেন ভারতী।

ভারতী ঘোষ বলেন, মমতা বন্দ্যোপাধ্যায়ের এই ধর্ণা সত্যাগ্রহ নয়। অসত্যাগ্রহ। ভারতী আরও বলেন, মমতা বন্দ্যোপাধ্যায় দেখলাম রাজীব কুমারকে বিশ্বের সেরা অফিসার বলেছেন। সুপ্রিম কোর্টের নির্দেশে যে তদন্ত চলছে, তাতে তিনি সাহায্য করছেন না কেন?

প্রসঙ্গত, গত আগস্টেই একটি অডিও বার্তায় নিজের রাজনৈতিক দৃষ্টিভঙ্গি স্পষ্ট করেছিলেন ভারতী ঘোষ। তিনি জানিয়েছিলেন, খুব শীঘ্রই রাজনীতিতে যোগ দিতে চলেছেন তিনি। বিজেপির সঙ্গে যে সখ্য বাড়ছিল, তা নিয়ে বেশ কিছুদিন ধরেই আন্দাজ পাওয়া যাচ্ছিল। তবে বাংলায় যখন রাজ্য সরকার তথা কলকাতা পুলিশ-সিবিআই যুদ্ধ চরমে ঠিক তখনই বিজেপিতে যোগ দিলেন ভারতী ঘোষ।