Sunday, July 21, 2024
রাজ্য​

রাজীবের জন্য আমি জীবন দিতেও রাজি: মমতা

ধর্মতলা: কলকাতার পুলিশ কমিশনারের বাসভবনে সিবিআই হানার পর সংবিধান বাঁচাতে ধর্মতলার মেট্রো চ্যানেলে ধরনায় বসেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ধরনা মঞ্চ থেকে তিনি ঘোষণা করলেন, রাজীব চোর? আমি ওর জন্য জীবন দিতেও রাজি।

মুখ্যমন্ত্রী প্রশ্ন করেন, রাজীব কুমার চোর? কার টাকা নিয়েছে ও? আমি চোর? কার টাকা নিয়েছি? এরপরই মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, রাস্তায় দাঁড়িয়ে লড়াই করব আমি। কী হবে আমার? ৩৫৬ ধারা? আমার কাছেও ৪২০ ধারা রয়েছে। তিনি আবারও সতর্ক করেন, ৩৫৫,৩৫৬ হবে? এত সস্তা? আমাদেরও ১৪৪ রয়েছে।

মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, রাজ্যে একপ্রকার ‘এমার্জেন্সি’ চালাচ্ছে বিজেপি সরকার। ৩৫৬ ধারা জারির দিকে এগিয়ে নিয়ে যাচ্ছে। আঘাত করছে ফেডারেল স্ট্রাকচারকে। এই ফেডারেল পরিকাঠামো ভেঙে দেওয়ার প্রবণতা বন্ধ করতে, সংবিধান বাঁচাতে আমি ধরনায় বসছি। আমি এর বিহিত চাই।

সোচ্চার মুখ্যমন্ত্রী বলেন, এই আন্দোলন কারও একার নয়। যাঁরা গণতান্ত্রিক ও সাংবিধানিক কাঠামোয় বিশ্বাস রাখেন, তাঁরাই এই আন্দোলনে সমর্থন জানিয়ে পাশে থাকার বার্তা দিয়েছেন। কেন্দ্র ফেডারেল পরিকাঠামোয় আঘাতের চেষ্টা করছে, তার বিরুদ্ধে আমার প্রতিবাদ। তাই যতক্ষণ না কেন্দ্র রাজ্যের প্রতি এই মনোভাব পরিবর্তন করছে, ততক্ষণ ধরনা চলবে বলেও ঘোষণা দিয়েছেন মুখ্যমন্ত্রী।