Friday, June 14, 2024
দেশ

বিজাপুরে নিরাপত্তারক্ষীদের সঙ্গে সংঘর্ষে খতম ৭ মাওবাদী

রায়পুর: সোমবার ছত্তিশগড়ের বিজাপুরের পামেড এলাকায় নিরাপত্তারক্ষীদের সঙ্গে গুলির লড়াইয়ে খতম পাঁচ মাওবাদী। আহত হয়েছেন কোবরা ফোর্সের পাঁচজন জওয়ান। অন্যদিকে সুকমাতেও নিরাপত্তাবাহিনীর সঙ্গে সংঘর্ষে খতম দুই মাওবাদী। ঘটনাস্থান থেকে দুটি রাইফেল উদ্ধার হয়েছে।

এদিন দুপুর ১২টা ২০ মিনিট নাগাদ বিজাপুরের পামেড এলাকায় নিরাপত্তারক্ষীদের সঙ্গে মাওবাদীদের সংঘর্ষ শুরু হয়। গুলির লড়াইয়ে খতম হয় পাঁচ মাওবাদী। ছত্তিশগড়ে নির্বাচন বয়কটের ডাক দিয়েছিল মাওবাদীরা। বিভিন্ন জায়গায় পোস্টারও দেয়।ভোরে মাওবাদীরা দান্তেওয়ারার কটেকল্যাণের নয়ানার ক্যাম্পের পাশে বিস্ফোরণ ঘটায়। তবে কেউ হতাহত হয়নি।

অতিরিক্ত এসপি গোরখনাথ বঘেল জানিয়েছেন, ভোটদাতাদের ভয় দেখানোর জন্যই এই বিস্ফোরণ। এছাড়াও কোন্টার বান্দায় একটি ভোটগ্রহণ কেন্দ্রের কাছে তিনটি বিস্ফোরক উদ্ধার করা হয়েছে। তবে সব বাধা কাটিয়ে ভোটে অংশগ্রহণ করেন ভোটাররা। ১৮ থেকে ১০৩ বিভিন্ন বয়সের মানুষরা ভোটে অংশগ্রহণ করেন। দিন শেষে ভোটদানের হার ছিল ৭০ শতাংশ।

প্রসঙ্গত, গত ১৫ দিনে রাজ্যে মাওবাদীরা ১২টিরও বেশি বিস্ফোরণ ঘটিয়েছে। দূরদর্শনের এক ক্যামেরাম্যান সহ মোট মৃত্যু হয়েছে ১৩ জনের। প্রথম পর্বের ভোটে মোট ১৯০ জন প্রার্থী রয়েছেন, ভোটার ৩১ লক্ষ ৮০ হাজার। সংখ্যায় মহিলা ভোটারই বেশি। মোট ভোটগ্রহণ কেন্দ্রের সংখ্যা ৪৩৩৬টি।