Tuesday, June 18, 2024
বিনোদন

বাংলাদেশি কণ্ঠশিল্পী নোবেলের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের

ঢাকা: নানা ধরনের কটূ মন্তব্য করার ক্ষেত্রে তার জুড়ি মেলা ভার। যার ফলে বাংলাদেশের জনপ্রিয় গায়ক মাঈনুল আহসান নোবেল (Mainul Ahsan Nobel) এখন অপ্রিয়, বিতর্কিতও। ‘জি-বাংলা সারেগামাপা’ খ্যাত এই কণ্ঠশিল্পীর বিরুদ্ধে ঢাকা জর্জ কোর্টে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে। ৩১ মে মামলাটি করেছেন বাংলাদেশের জনপ্রিয় গীতিকার, সুরকার ও সংগীত পরিচালক ইথুন বাবু।

এ প্রসঙ্গে মঙ্গলবার ইথুন বাবু বলেন, নোবেল আসলে শিল্পী না; যে এসব কাণ্ড ঘটাতে পারে, তাকে শিল্পী বলি কিভাবে। ওর বিরুদ্ধে মামলা করেছি আমি। অভিযোগ, ও আমার সম্মানহানি করে ফেসবুকে স্ট্যাটাস দিয়েছে। আসলে, ওকে যারা প্রশ্রয় দিচ্ছে, তারাও এসব দায় এড়াতে পারে না।

আদালত নোবেলের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলার তদন্তের নির্দেশ দিয়েছে। ফেসবুকে হেয় প্রতিপন্ন করে স্ট্যাটাস দেওয়ার অভিযোগে নোবেলের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। নোবেল ইথুন বাবু-সহ বাংলাদেশের স্বনামধন্য শিল্পীদের বিরুদ্ধে নানা প্রকার কটূক্তিসহ জীবননাশের হুমকি দিয়ে আসছেন এবং বিভিন্ন কুৎসামূলক বক্তব্য প্রদান করছেন বলে অভিযোগ।

সম্প্রতি বাংলাদেশের টেলিভিশন চ্যানেল সময় টিভির অনলাইন সংস্করণের এক সাংবাদিককে অপহরণের হুমকিও দেন নোবেল। সময় টিভি কর্তৃপক্ষ নোবেলের সাধারণ ডায়েরি করে। একাধিক বিতর্কে জড়ানোর ফলে সংগীত প্রযোজনা প্রতিষ্ঠান সাউন্ডটেক নোবেলের সঙ্গে হওয়া ২২ গানের চুক্তি বাতিল করেছে। নোবেলকে বাদ দেওয়া হয়েছে একাধিক সিনেমার প্লেব্যাক থেকেও।