Monday, May 27, 2024
খেলা

ইমরান খানদের ছবি সরিয়ে ‘দাদাগিরি’ দেখিয়েছেন সৌরভ: বিজেপি

কলকাতা: পুলওয়ামায় ভয়াবহ জঙ্গি হামলার পর ইডেন গার্ডেন্স থেকে ইমরান খানদের ছবি সরানোর দাবি জানিয়েছিল বিজেপি। শনিবার ইডেন গার্ডেন্সে সিএবির অফিস থেকে ইমরান খান-সহ পাক ক্রিকেটারদের ছবি সরানোর দাবিতে মিছিল করে বিজেপি যুব মোর্চা। পুলিশ ৬৩ জনকে গ্রেফতার করে।

পরে সিএবি’র পক্ষ থেকে ইমরান, রমিজ রাজা সহ সব পাক ক্রিকেটারদের ছবি নামিয়ে রাখার সিদ্ধান্ত গৃহীত হয়। সিএবি সভাপতি সৌরভ গাঙ্গুলির এই সিদ্ধান্তকে ‘দাদাগিরি’ হিসেবেই দেখছে বঙ্গ বিজেপির যুবমোর্চা।

উল্লেখ্য, শুক্রবার বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ হুঙ্কার ছেড়েছিলেন ইডেন গার্ডেন্স থেকে ইমরান খান-সহ পাক ক্রিকেটারদের ছবি না সরালে বৃহত্তর আন্দোলনে নামবেন তাঁরা। তাঁরা চান ইডেন গার্ডেন্সও বেঙ্গালুরু, মোহালির পথ অনুসরণ করুক।

পাক ক্রিকেটারদের ছবি সরানোয় যুব মোর্চার সভাপতি দেবজিৎ সরকার বলেন, সৌরভ দাদা হলেন মহারাজা। বাঙালি তরুণ-তরুণীদের অনুপ্রেরণা। ইংল্যান্ডের সঙ্গে ম্যাচ জেতার পর লর্ডেসের গ্যালারিতে জার্সি খুলে উড়ানো বা পাকিস্তানকে ওদের ঘরের মাঠেই নাস্তানাবুদ করে আসা – এই সব দাদার কীর্তি অমর হয়ে থাকবে। আজ ইমরানের ছবি নামানোর সিদ্ধান্ত নিয়ে তিনি আরও একবার দাদাগিরি দেখালেন।

প্রসঙ্গত, কারগিল যুদ্ধের পর ২০০৪ সালে পাকিস্থান সফরে যায় ভারতীয় দল। অধিনায়ক হিসেবে ওই টেস্ট সিরিজ জিতে এসেছিলেন সৌরভ।