Thursday, May 23, 2024
দেশ

গান্ধী পরিবারের জামাই রবার্ট বঢরার অফিসে ইডি-র তল্লাশি

নয়াদিল্লি: গান্ধী পরিবারের জামাই তথা প্রিয়ঙ্কা গান্ধীর স্বামী রবার্ট বঢরার দিল্লির অফিসে তল্লাশি চালাল এনফোর্সমেন্ট ডিরক্টরেট (ইডি)। পাশাপাশি তাঁর তিন ঘনিষ্ঠের বাড়ি ও অফিসেও তাল্লাশি চালানো হয়। ইডি সূত্রে খবর, প্রতিরক্ষা সংক্রান্ত এক চুক্তির তদন্তে রবার্টের অফিসের যোগাযোগের খবর পেয়েই এই তদন্ত চালানো হয়েছে।

যদিও তল্লাশির নামে পরিকল্পনামাফিক মিথ্যা নথি দিয়ে রবার্ট বঢরাকে ফাঁসানোর চেষ্টা করা হচ্ছে বলে অভিযোগ তাঁর আইনজীবীদের। রবার্ট বঢরার আইনজীবী সুমন খৈতান বলেন, শুক্রবার সকাল ৯ টা নাগাদ ইডি আধিকারিকরা তল্লাশি চালাতে আসেন। অফিসের কর্মীদের একটি ঘরে আটকে রাখা হয়। কারও সঙ্গেই তাঁদের যোগাযোগ করতে দেওয়া হয়নি।

কংগ্রেসের তরফে দাবি করা হচ্ছে, কোনও সার্চ ওয়ারেন্ট ছাডা়ই ইডির তরফে তল্লাশি চালানো হয়েছে। এটা অবৈধ। গত চার বছর ধরে ওরা কোনও প্রমাণ পায়নি। তাই তারা পরিকল্পনামাফিক মিথ্যা নথি প্রস্তুতের জন্য এসেছিল। কংগ্রেসের দাবি, ৫ রাজ্যের নির্বাচনে বিজেপির ভরাডুবি বুথ ফেরত সমীক্ষায় স্পষ্ট হতেই প্রতিহিংসার রাজনীতির রাস্তায় হাঁটতে শুরু করেছে গেরুয়া শিবির।

উল্লেখ্য, ৩৭০০ কোটি টাকার অগুস্তাওয়েস্টল্যান্ড ভিভিআইপি চপার ডিলে মিডলম্যান ক্রিশ্চিয়ান জেমস মাইকেলকে সিবিআই ভারতে ফিরিয়ে নিয়ে আসার তিনদিন বাদেই হল ইডির এই তল্লাশি।