Wednesday, July 24, 2024
দেশ

ইশার বিয়েতে ৬০ হাজারেরও বেশি মানুষকে ‘অন্নসেবা’ আম্বানি পরিবারের

মুম্বাই: রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের কর্ণধার মুকেশ আম্বানির মেয়ে ইশার বিয়ের প্রথম পর্ব সম্পন্ন হল ‘অন্নসেবা’ অনুষ্ঠানের মাধ্যমে। ইশার বিয়ের আগে রাজস্থানের উদয়পুরে বিশেষ কিছু অনুষ্ঠানের আয়োজন করা হয়। উদয়পুরে আম্বানি পরিবার আয়োজন করলেন ‘অন্নসেবা’ অনুষ্ঠানের। এই অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন উদয়পুরের প্রায় ৫১০০ জন মানুষ। উদয়পুরের নারায়ণ সেবা সংস্থানে ৭ থেকে ১০ ডিসেম্বর পর্যন্ত ৩ বেলা করে চলবে এই ‘অন্নসেবা’ অনুষ্ঠান।

আগামী ১২ ডিসেম্বর মুকেশ ও নীতা অম্বানীর মেয়ে ইশার সঙ্গে বিয়ে হবে অজয় ও স্বাতী পিরামলের ছেলে আনন্দের। ৮ ও ৯ ডিসেম্বর উদয়পুরে অনুষ্ঠিত হবে তাঁদের প্রাক বিবাহ অনুষ্ঠান। প্রথম দিন উদয়পুরের এই ‘অন্নসেবা’ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, নীতা আম্বানি, মুকেশ আম্বানি, অজয় ও স্বাতী পিরামল, ইশা ও আনন্দও। তাঁদের হাতেই শুরু হয় এই ‘অন্নসেবা’ অনুষ্ঠান। মুকেশ ও নীতা অাম্বানী নিজের হাতে খাবার পরিবেশন করেছেন সেখানে।

মেয়ের বিয়ের জন্যে মুকেশ আম্বানি প্রায় ২০০ বিমান ভাড়া করেছেন, ওই এলাকার সব নামিদামি হোটেল বুক করেছেন অতিথিদের থাকার জন্য। তাদের নিয়ে চলাফেরা জন্য থাকবে, মার্সিডিজ বেঞ্জ, বিএমডাব্লিউ, অডি, রেঞ্জ রোভারের মতো বিলাসবহুল গাড়ি। ‘অন্নসেবা’র সঙ্গে সঙ্গে ইশার প্রি-ওয়েডিং অনুষ্ঠানের অঙ্গ হিসেবে আয়োজন করা হয়েছে বিশেষ প্রদর্শনী মেলা ‘স্বদেশ বাজার’।

‘স্বদেশ বাজার’-এর মাধ্যমে উঠে আসবে দেশের ১০৮ টি ঐতিহ্যবাহী হস্তশিল্প, কারুশিল্পের সম্ভার। পুরো দেশ থেকে এই প্রদর্শনীতে অংশ নেবেন বহু জনপ্রিয় শিল্পীরা। অতিথি হিসেবে উপস্থিত থাকবেন দেশি-বিদেশি ব্যক্তিত্বরাও। সারা দেশে এই প্রদর্শনীর ব্যবস্থা করা হবে। কারুশিল্পীরা যাতে তাঁদের তৈরি জিনিস জনমানসে তুলে ধরতে পারেন এবং যথাযোগ্য মূল্য পান সে জন্যই এ রকম উদ্যোগ নিচ্ছেন মুকেশ অাম্বানী।