Wednesday, May 29, 2024
দেশ

লুকিয়ে বাঁচতে পারবে না জঙ্গিরা: মোদী

মুম্বাই: পুলওয়ামায় ভয়াবহ জঙ্গি হামলার বদলা নিতে সেনাবাহিনীকে পূর্ণ স্বাধীনতা দেওয়া হয়েছে। এবার ফের মহারাষ্ট্রের সভা থেকে রণহুঙ্কার দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাঁর হুঁশিয়ারি, লুকিয়ে বাঁচতে পারবে না জঙ্গিরা। পাকিস্তানের প্রত্যক্ষ মদতেই এইহ জঙ্গি হামলা বলে ইসলামাবাদকে কাঠগড়ায় তুলেছেন তিনি। দেশবাসীকে ধৈর্য ধরার বার্তাও দিয়েছেন প্রধানমন্ত্রী।

সীমান্তের ওপারে জঙ্গিদের আশ্রয়। কাঁটাতার পেরিয়ে হামলা। জইশ-এ-মহম্মদ-সহ একাধিক জঙ্গি সংগঠনকে মদত দেওয়া নিয়ে ইসলামাবাদকেও কড়া বার্তা দিয়েছেন মোদী। প্রধানমন্ত্রীর হুঙ্কার, যারা এই হামলা করেছে, তারা লুকিয়ে বাঁচতে পারবে না।

একদিকে প্রতিশোধের আগুন ফুসছে গোটা দেশ। অন্যদিকে কাঁপা ঠোঁট, চোখে জল নিয়েও দেশ বুকে গর্ব নিয়ে শ্রদ্ধা জানাচ্ছে শহিদদের। মহারাষ্ট্রের এদিনের জনসভা থেকে শহিদদের পরিবারের পাশে থাকার বার্তা দেন প্রধানমন্ত্রী। তবে ফের সার্জিক্যাল স্ট্রাইক নাকি, সীমিত যুদ্ধ? কী হবে পদক্ষেপ? উঠছে প্রশ্ন। দেশবাসীকে আপাতত ধৈর্য ধরার আহ্বান মোদীর।

তামিলনাড়ু থেকে পশ্চিমবঙ্গ, রাজস্থান থেকে উত্তরপ্রদেশ, বিহার থেকে কর্ণাটক, প্রতিটি শহিদ পরিবারে যতটা শোক ততটাই ফুটছে রক্ত। পুলওয়ামায় জঙ্গি হামলার পরবর্তী পর্যায়ে এদেশ কোন জবাব দেয় সেদিকে তাকিয়ে ১৩০ কোটি ভারতবাসী।