Sunday, July 21, 2024
আন্তর্জাতিক

জঙ্গিদের মদদ দেওয়ায় পাকিস্তানকে চরম হুঁশিয়ারি ইরানের

তেহরান: আমেরিকার পর এবার ইরানও হুমকি দিল পাকিস্তানকে। সন্ত্রাসবাদীদের হামলায় বিপর্যস্ত ইরান। গত বুধবার ইরানের রিভোলিউশনারি গার্ডস’র উপরে জঙ্গি হামলায় নিহত হয় ২৭ জন ইরাকি সেনা। ইরানের দাবি, পাক মদতে ইরানে এই জঙ্গি হামলা হয়েছ। যার জেরেই এবার পাকিস্তানকে দেখে নেওয়ার হুমকি দিয়েছে ইরান।

গত শনিবার জঙ্গি হামলায় নিহত ২৭ ইরাকি সেনার শেষকৃত্য সম্পন্ন হয়েছে। এরপরই ইরানের সেনা প্রধান জেনারেল মহম্মদ আলি জাফারি পাকিস্তানের বিরুদ্ধে তোপ দেগে বলেন, পাকিস্তানে নিশ্চিন্তে রয়েছে জঙ্গিরা। কেন পাকিস্তান জঙ্গিদের আশ্রয় দিচ্ছে ? কেন পাক নিরাপত্তারক্ষীরা এই বিষয়ে কোনও পদক্ষেপ নিচ্ছে না ?

সেনা প্রধানের কড়া হুঁশিয়ারি, সন্ত্রাসদমনে পাকিস্তান যদি কড়া পদক্ষেপ গ্রহণ না করে। তাহলে এর হামলার জন্য চরম মূল্য চোকাতে হবে পাকিস্তানকে।

উল্লেখ্য, সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াইয়ে ভারতের পাশে দাঁড়ানোর পাশাপাশি পাকিস্তানকে কঠোর হুঁশিয়ারিও দিয়েছে আমেরিকা। মার্কিন নিরাপত্তা উপদেষ্টা জন বোল্টন বলেন, সন্ত্রাসের আঁতুড় ঘর হয়ে উঠেছে পাকিস্তান। আর সেই সন্ত্রাসবাদীদের মদত জুগিয়ে যাচ্ছে পাক সরকার। পাকিস্তান যদি এখনই জঙ্গিদের মদত দেওয়া বন্ধ না করে, তা হলে এর ফল ভুগতে হবে তাদের।