Friday, May 24, 2024
রাজ্য​

নবীনবরণ অনুষ্ঠানে স্বল্পবসনাদের চটুল গানের সঙ্গে অশ্লীল নাচ, দেখুন ভিডিও

মুর্শিদাবাদ: কলেজে নবীন বরণের অনুষ্ঠানে স্বল্পবসনাদের চটুল নাচ ঘিরে উত্তাল মুর্শিদাবাদের ডোমকল কলেজ। নবীনবরণ না জলসা বোঝা দায়! ছাত্ররা এমন জলসা বসাল যা ফেল করিয়ে দেবে কুরুচিকর নাচের আসরকেও। এই নাচের ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে।

ভাইরাল হওয়া ওই ভিডিওতে দেখা যাচ্ছে, তারস্বরে বক্স বাজছে। বক্সে বাজছে চটুল গান। আর তার সঙ্গেই মঞ্চে চলছে একের পর এক স্বল্পবাসনাদের উদ্দাম নাচ। স্বল্পবসনারা হিন্দি গানের তালে শরীরী বিহঙ্গে দর্শককে যৌন আবেদনে মাতিয়ে তুলছেন। ছাত্র-ছাত্রীরা ভিডিও করল। অভিযোগ, কলেজের নবীনবরণ অনুষ্ঠানে বাইরে থেকে শিল্পীদের নিয়ে আসা হয়।

এই ভিডিও ঘিরে শুরু হয়েছে সমালোচনা। শিক্ষাঙ্গনে কীভাবে এধরনের চটুল নাচের অনুমতি দেওয়া হল? সে নিয়ে ইতিমধ্যেই প্রশ্ন উঠতে শুরু করেছে। শিক্ষা প্রতিষ্ঠানে এমন ঘটনা ঘটতে পারে তা ভাবা যায় না। কলেজের পরিচালন সমিতিই কী করে এর অনুমতি দিলেন তা নিয়ে প্রশ্ন উঠছে। অধ্যক্ষের অবশ্য দাবি, অনুমতি দেওয়া হয়নি। এমন অনুষ্ঠান হয়েছে বলে তারা জানেন না, তিনি ওইদিন ছুটিতে ছিলেন। তবে অনুষ্ঠানের ব্যানারে আমন্ত্রিত হিসেবে বেশ কয়েকজন স্থানীয় নেতার নামও উল্লেখ রয়েছে। বিষয়টি খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছে কর্তৃপক্ষ।

তবে এবারই প্রথম নয় এর আগেও এমন ঘটনা ঘটেছে। মাস দুয়েক আগে শিক্ষক দিবসের অনুষ্ঠানে চটুল হিন্দি গানের সঙ্গে নেচেছিলেন বীরভূমের লাভপুরের শম্ভুনাথ কলেজের পড়ুয়ারা। আলিপুরদুয়ারের বারবিশা বালিকা বিদ্যালয়ে আবার হিন্দি গানের সঙ্গে নেচে বিতর্কে জড়িয়েছিলেন খোদ শিক্ষিকারাই।