Sunday, July 21, 2024
দেশ

পাকিস্তানে গিয়ে হাফিজ ঘনিষ্ঠ খালিস্তানি জঙ্গির সঙ্গে ছবি তুলে ফের বিতর্কে সিধু

লাহোর: পাক প্রধানমন্ত্রী ইমরান খানের শপথ গ্রহণ অনুষ্ঠানে পাকিস্তানে গিয়ে সে দেশের সেনাপ্রধানের সঙ্গে কোলাকুলি করে বিতর্কের ঝড় তুলেছিলেন কংগ্রেস নেতা নভজ্যোত সিং সিধু। এবার ফের বুধবার কর্তারপুর করিডোরের উদ্বোধনে পাকিস্তানে গিয়ে বিতর্কের মুখে পড়েছেন প্রাক্তন ক্রিকেটার তথা পাঞ্জাবের মন্ত্রী নভজ্যোৎ সিং সিধু। এবার পাকিস্তানে আশ্রয় পাওয়া এক বড় মাপের খালিস্তানি জঙ্গি গোপাল সিং চাওলার সঙ্গে ছবি তুলেছেন সিধু। যা নিয়ে বিতর্কের মধ্যেই শুরু হয়েছে নয়া বিতর্ক।

সম্প্রতি অমৃতসরের নিরঙ্কারী সৎ সঙ্গ আশ্রমে গ্রেনেড হামলার পরেও গোপাল সিং চাওলার নাম উঠে এসেছে। এমনই খালিস্তানিপন্থী শিখ জঙ্গির সঙ্গে কংগ্রেস নেতা নভজ্যোৎ সিং সিধুর ছবি নিয়ে প্রবল বিতর্ক সৃষ্টি হয়েছে।

কী করে এই খালিস্তানিপন্থী জঙ্গির সঙ্গে সিধু ছবি তুলতে পারেন এমনই প্রশ্ন তুলে ধরেছেন দিল্লির রাজৌরি গার্ডেনের বিধায়ক মনজিন্দর সিং সিরসা। তাঁর দাবি, খালিস্তানি গোপাল চাওলার সঙ্গে ছবি তুলিয়ে কী বার্তা দিতে চেয়েছেন সিধু তা পরিষ্কার করুক কংগ্রেস। পাশাপাশি অবিলম্বে সিধুকে দল থেকে বহিষ্কার করার দাবি জানান তিনি।

পাঞ্জাব পুলিশের দাবি, পাঞ্জাবে ধৃত একাধিক খালিস্তানি জঙ্গির সঙ্গে যোগযোগ রয়েছে পাকিস্তান শিখ গুরুদ্বার প্রবন্ধক কমিটির সদস্য গোপালের সঙ্গে। সিধুর এই ছবি সামনে আসতেই বিরোধীরা প্রবল আক্রমণ শুরু করেছে কংগ্রেসকে। বিজেপির পক্ষ থেকে বলা হচ্ছে, ইন্দিরা গান্ধীর মতো রাহুল গান্ধীও শিখদের বিরক্ত করা শুরু করে দিয়েছেন।

বিজেপি নেতা তেজিন্দার বাগ্গা টুইটারে লিখেছেন, সিধু একজন খালিস্তানি জঙ্গির সঙ্গে দেখা করেছেন। কী পরিকল্পনা রয়েছে কংগ্রেস প্রধান রাহুল গান্ধীর! অমৃতসরে জঙ্গি হামলায় খালিস্তানি জঙ্গিদের জড়িত থাকার কথা বলা হয়েছে। অন্যদিকে, কংগ্রেসের নেতা খালিস্তানি জঙ্গি নেতার সঙ্গে দেখা করছেন। আপনারা কি পাঞ্জাবকে ইন্দিরা গান্ধীর মতো ফের উত্তপ্ত করার চেষ্টা করছেন!