Saturday, June 15, 2024
দেশ

অরবিন্দ কেজরিওয়ালকে লঙ্কাগুঁড়ো ছুড়ে আক্রমণ, ধৃত যুবক

নয়াদিল্লি: দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে লক্ষ্য করে হামলা। মঙ্গলবার দিল্লির সচিবালয়ে মুখ্যমন্ত্রীর দপ্তরের সামনে তাঁর মুখের দিকে নিশানা করে ছুঁড়ে মারা হয়েছে লঙ্কার গুঁড়ো। অভিযুক্ত ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ। পুলিশ সূত্রে খবর, ধৃত হামলাকারীর নাম অনিল কুমার হিন্দুস্থানী।

জানা গেছে, এদিন দুপুরে মধ্যাহ্নভোজের জন্য নিজের দপ্তর থেকে বেরোনোর সময়ই কেজরিওয়ালের উপর আচমকাই হামলা চালানো হয়। চোখে লঙ্কার গুঁড়ো ছেটানোর পাশাপাশি তাঁর চশমাও ভেঙে দেওয়ার অভিযোগ উঠেছে। ঘটনার জেরে তুমুল হুলুস্থুলুর সৃষ্টি হয় কার্যালয় চত্বরে ৷

ধৃত হামলাকারী অনিল কুমার হিন্দুস্থানীকে গ্রেপ্তার করে আইপি এস্টেট পুলিশ স্টেশনে নিয়ে যাওয়া হয়েছে। উল্লেখ্য, এর আগেও একবার কেজরিওয়ালের মুখে কালি ছোড়া হয়েছিল। এবার লঙ্কার গুঁড়ো। তবে কি কারণে কেজরিওয়ালের উপর এই হামলা? রাজনৈতির উদ্দেশ্য চরিতার্থ করতেই কি হামলা চালানো হয়েছে কেজরিওয়ালের উপর? গোটা বিষয়টি খতিয়ে দেখছে পুলিশ।

দিল্লি পুলিশ জানিয়েছে, সুরক্ষিত আছেন মুখ্যমন্ত্রী। চোখে লঙ্কার গুঁড়ো লাগেনি বলেও জানিয়েছে পুলিশ। মুখ্যমন্ত্রীর উপর হামলার তীব্র নিন্দা করেছে আম আদমি পার্টি। দলের মুখপাত্রের দাবি, দিল্লি পুলিশের গাফিলতিতেই এই হামলা হয়েছে। অনেক বড় ক্ষতি হতে পারত কেজরির।