Monday, May 20, 2024
দেশ

সহকর্মীদের অকাল মৃত্যুতে দু’দিন উপোস করে শেষ শ্রদ্ধা জানালেন জওয়ানরা

ভুবনেশ্বর: সহকর্মীদের অকাল মৃত্যুতে টানা দু’দিন উপোস করে শেষ শ্রদ্ধা জানালেন প্রায় ১২০০ প্রাক্তন সতীর্থরা। কাশ্মীরের পুলওয়ামার অবন্তীপুরায় কেন্দ্রীয় রিজার্ভ পুলিশ বাহিনীর (সিআরপিএফ) কনভয়ে ন্যক্কারজনক সন্ত্রাসবাদী হামলার ৪৯ জন শহিদ জওয়ানের মধ্যে ছিলেন ওড়িশার দুই সিআরপিএফ কনেস্টেবল প্রসন্ন সাউ ও মনোজ বেহেরা। শনিবার রাতেই গ্রামে পৌঁছায় তাঁদের মত দেহ।

জানা গেছে, প্রসন্ন সাউ আগে ছিলেন রায়গড় জেলরা সিআরপিএফের চতুর্থ ব্যাটেলিয়েনের সদস্য। ২০১৮ সালে ২৫ জুলাই পর্যন্ত সেখানে ছিলেন তিনি। তারপরেই বদলি হয়ে যান।

এই ব্যাটালিয়নের সদস্য লালা ভোই বলেন, প্রসন্ন শুধু একজন দক্ষ যোদ্ধাই নয়, দক্ষ শিক্ষকও ছিলেন। বিশেষ করে মাওবাদী উপদ্রুত এলাকাওয় কিভাবে চিরুনি তল্লাশি করতে হবে, নিজে অন্যান্য সতীর্থদের প্রশিক্ষণ দিতেন। কিন্তু সহযোদ্ধার অকাল মৃত্যু মেনে নিতে পারেনি পুরনো এই সতীর্থরা। টানা দু’দিন না খেয়ে, উপবাস করে কাটান প্রায় ১২০০ সৈনিক। শেষ শ্রদ্ধা, শেষকৃত্যের পরে উপবাস ভঙ্গ করেন তাঁরা।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার কাশ্মীরের পুলওয়ামার অবন্তীপুরায় সিআরপিএফ) কনভয়ে জঙ্গি হামলায় ৪৯ সেনা জওয়ান নিহত হয়েছেন। আহত হয়েছেন ৪০ জনেরও বেশী।