Monday, June 24, 2024
দেশ

সিবিআই বিতর্কে বিক্ষোভ কংগ্রেসের, গ্রেপ্তার রাহুল গান্ধী

নয়াদিল্লি: সিবিআই ডিরেক্টর অলোক ভার্মাকে ছুটিতে পাঠানোর বিরোধিতায় শুক্রবার দেশজুড়ে বিক্ষোভ দেখালো কংগ্রেস।রাহুল গান্ধীর নেতৃত্বে কংগ্রেস দিল্লিতে সিবিআই হেডকোয়ার্টারের সামনেও বিক্ষোভ দেখানো হয়। বিক্ষোভে যোগ দেয় তৃণমূলও। এই বিক্ষোভ চলাকালীনই বেশ কয়েকজন দলীয় নেতা সহ গ্রেপ্তার করা হয় রাহুল গান্ধীকে। এই মুহূর্তে তাঁকে নিয়ে যাওয়া হয়েছে লোধি রোড থানায়।

দিল্লির দয়াল সিং কলেজের সামনে থেকে বিক্ষোভ মিছিলে যোগ দেন রাহুল গান্ধী। সিবিআইয়ের সদর দপ্তর থেকে ৫০০ মিটার দূরে কংগ্রেসের মিছিল আটকে দেয় পুলিশ। পরে লোধি রোড পুলিশ থানায় গিয়ে প্রতীকী গ্রেপ্তার বরণ করেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। কংগ্রেস সভাপতির মতোই প্রতীকী গ্রেপ্তার বরণ করেন অশোক গেহলট, প্রমোদ তিওয়ারি ও আহমেদ প্যাটেল।

কংগ্রেস সভাপতির গ্রেপ্তারের খবরটি নিশ্চিত করেছেন কংগ্রেস নেতা রণদীপ সূরযেওয়াল। টুইটে তিনি লিখেখেন, সিবিআই সদর দপ্তরের বাইরে রাহুল গান্ধী সহ যেসব কংগ্রেস নেতারা বিক্ষোভ দেখাচ্ছিলেন তাঁদের গ্রেপ্তার করা হয়েছে।

প্রসঙ্গত, কোনও এক অজ্ঞাত কারণে ছুটিতে পাঠানো হয়েছে সিবিআইয়ের ডিরেক্টর অলোক ভার্মাকে। ছুটিতে পাঠানো হয়েছে সিবিআই কর্তা রাকেশ আস্থানাকেও। অলোক ভার্মার স্থলাভিষিক্ত করা হয়েছে নাগেশ্বর রাওকে। এদিন এর প্রতিবাদে দিল্লি, লখনউয়ে কংগ্রেসের পক্ষ থেকে বিক্ষোভ দেখানো হয়েছে।