Thursday, May 23, 2024
দেশ

নির্বাচনী প্রচার সভা না করার জন্য ২৫ লাখ দিতে চেয়েছিল কংগ্রেস: ওয়েইসি

হায়দরাবাদ: নির্বাচনী প্রচার বয়কট করুন। তার বদলে মিলবে ২৫ লাখ টাকা। কংগ্রেসের বিরুদ্ধে এমনই জোরাল অভিযোগ আনলেন এআইএমআইএম প্রধান আসাউদ্দিন ওয়েইসি। তেলাঙ্গানার নির্মলে একটি সভায় বক্তব্য রাখতে গিয়ে এই অভিযোগ করেন ওয়েইসি। এআইএমআইএম প্রধান বলেন, এখানে যাতে আমি সভা না করি তার জন্য ২৫ লাখ টাকা দলের তহবিলে দিতে চেয়েছিল কংগ্রেস। শুধু এমন বিতর্কিত অভিযোগ আনাই নয় ৷ ওয়াসি দাবি করেন, পুরো ঘটনাটির অডিও ক্লিপ রয়েছে তাঁর কাছে।

এরপরই কংগ্রেসকে তোপ দেগে ওয়েইসি বলেন, মজলিস কা জলসা রোকনে কে লিয়ে ২৫ লাখ টাকা পার্টি ফান্ড দেতা হু ৷ যে পার্টি বিরোধী দলগুলিকে এমন টাকার অফার করে, তাদেরকে কি বলা যেতে পারে? ওয়েইসি বলেন, আমি ওদের মতো নই। আমি আমার প্রতিজ্ঞা বিক্রি করতে পারি না। আমি আমার সমর্থকদের ইচ্ছাকে সমর্থন করি। আমি চাই আমাদের পতাকা যেন ভারতের প্রতিটি কোণে কোণে যেন ওড়ে। আমি ধন্যবাদ জানাই শত শত যুবককে। যারা আমাকে দেখতে এখানে এসেছে।

কংগ্রসের তরফে ২৫ লাখ টাকা দেওয়ার অভিযোগ তুলে ওয়েইসির জবাব, চারমিনার, জামা মসজিদ, কুতুব মিনার, ফোর্ট অফ নির্মল, দেশের সর্বত্র আমাদের উপস্থিতি স্পষ্ট। অথচ তাঁরা আমাদের ২৫ লাখ টাকা দিতে চাইছে। এটা তাঁদের অহংকার।

যদিও কংগ্রেসের তরফ থেকে গোটা অভিযোগটাই অস্বীকার করা হয়েছে। কংগ্রেস নেতা মীম আফজাল বলেন, ওয়েইসির কাছে কোনও প্রমাণ নেই। কেননা গোটা বিষয়টি একেবারেই ভিত্তিহীন। ওয়েইসি সবসময়ই বিজেপির পক্ষ নিয়ে কথা বলেন বলেও অভিযোগ করেন কংগ্রেস নেতা মীম। তিনি বলেন, তেলেঙ্গানাতে শক্তিশালী দল কংগ্রেস। সেই কারণেই কংগ্রেসকে দমাতে এহেন ভিত্তিহীন অভিযোগ আনছেন ওয়েইসি।