Sunday, July 21, 2024
কলকাতা

মন্ত্রী পদ থেকে ইস্তফা দিলেন শোভন চট্টোপাধ্যায়

কলকাতা: ইস্তফা দিলেন শোভন চট্টোপাধ্যায়। মঙ্গলবার গৌতম সান্যালের কাছে নিজের ইস্তফাপত্র জমা দিয়েছেন তিনি। তাঁর ইস্তফা গ্রহণ করেছে সরকার। সূত্রের খবর, আজ দুপুর নাগাদ শোভনবাবুর সঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মধ্যে তীব্র বাদানুবাদ হয়। মন্ত্রী ও মেয়র শোভনবাবুর দপ্তরের কাজকর্মের পাশাপাশি তাঁর ব্যক্তিগত জীবনযাপন নিয়েও মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা কাটাকাটি হয়। এরপরই শোভনবাবু মন্ত্রী পদ থেকে ইস্তফা দেওয়ার সিদ্ধান্ত নেন বলে জানা গেছে।

বিকাল নাগাদ তিনি তাঁর ইস্তফাপত্র পাঠিয়ে দেন। জানা গেছে, তাঁর ইস্তফা গ্রহণ করেছে সরকার। মুখ্যমন্ত্রী মমতার একদা স্নেহের পাত্র ছিলেন শোভন। প্রিয় ভাইকে ‘কানন’ বলে ডাকতেন দিদি মমতা। তবে কয়েক বছর ধরে শোভনের সঙ্গে মমতার দূরত্ব শুরু হয় শোভনের বিবাহবিচ্ছেদ মামলাকে কেন্দ্র করে। বিভিন্ন ঘটনায় তা প্রকাশ্যেও এসেছে বহুবার। একাধিকবার দায়িত্ব সম্পর্কে সচেতন করে শোভনকে সাবধান করেছিলেন দিদি মমতা। দিদির সেই সাবধানতা ভাই কানন অগ্রাহ্য করে যাচ্ছিলেন বলেও অভিযোগ।

শোভন চট্টোপাধ্যায় কলকাতা পুরসভার মেয়র ছাড়াও রাজ্যের দমকল এবং আবাসন মন্ত্রকের দায়িত্বে ছিলেন। সূত্রের খবর, মেয়র পদ ছাড়া বাকি দুই মন্ত্রীর পদ থেকে তিনি ইস্তফা দিয়েছেন তিনি। প্রসঙ্গত, বছর খানেক আগে জানা যায় কলকাতার এক কলেজের অধ্যাপিকার সঙ্গে শোভনের বিবাহ বহির্ভূত সম্পর্ক রয়েছে। যার কারণে নিজের স্ত্রী এবং সন্তানদের সঙ্গেও এখন আর সম্পর্ক নেই শোভনবাবুর।