Tuesday, May 21, 2024
দেশ

‘ভারত মাতা কি জয়’ থামিয়ে কংগ্রেস নেতা বললেন, সনিয়া গান্ধী জিন্দাবাদ (ভিডিও)

ভোপাল: একের পর ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়ায় পাঁচ রাজ্যের নির্বাচনী প্রচারের সময়টা মোটেও ভালো যাচ্ছে না কংগ্রেসের। এবার ‘ভারত মাতা কি জয়’ স্লোগান বন্ধ করে সনিয়া-রাহুলের নামে জয়ধ্বনি দেওয়ার অভিযোগ উঠল কংগ্রেস নেতা তথা প্রাক্তন শিক্ষামন্ত্রী রাজ বিডি কল্লার বিরুদ্ধে।

সম্প্রতি রাজস্থানের বিকানেরে কংগ্রেসের একটি সভার একটি ভিডিও টুইট করেছেন বিজেপি নেতা তেজিন্দর বগ্গা। ওই ভিডিওতে দেখা যাচ্ছে, এক কংগ্রেস কর্মী ‘ভারত মাতা কি জয়’ স্লোগান দিচ্ছিলেন, তখন তাঁকে বিরত করেন কংগ্রেস নেতা। এরপর ওই কংগ্রেস কর্মী সনিয়া গান্ধী ও রাহুল গান্ধীর নামে জয়ধ্বনি দিতে শুরু করেন।

বিজেপি নেতা তেজিন্দর পাল সিং বাগ্গার দাবি, মুসলিম এলাকায় ‘ভারত মাতা কি জয়’ স্লোগানে বাধা দিয়েছেন কংগ্রেস নেতা রাজ বিডি কল্লা। বলছেন, ভারত মাতা কি জয় বললে আমরা মুসলিম ভোট হারাব।

ভিডিওটি হাতিয়ার করে কংগ্রেসকে নিশানা করেছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। টুইটারে তিনি লিখেছেন, রাজস্থানে কংগ্রেস নেতা ভারত মাতা কি জয় স্লোগান দিচ্ছিলেন কংগ্রেস কর্মী। তাঁকে বাধা দিয়ে ‘সনিয়া গান্ধী কি জয়’ স্লোগান দিতে বললেন কংগ্রেস নেতা। ভোটব্যাঙ্কের রাজনীতির জন্য দেশকে বারবার অপমানিত করছে কংগ্রেস। ওদের লজ্জা করা উচিৎ। এটা কংগ্রেসের কুৎসিত মানসিকতার আর একটা নিদর্শন। যদিও, ভিডিওটিকে জাল ভিডিও বলে দাবি করেছে কংগ্রেস।