Thursday, June 13, 2024
দেশ

লক্ষ্যহীন বলেই বারবার লক্ষ্যভ্রষ্ট বিরোধীরা: মোদী

জয়পুর: রাজস্থানের আলওয়ারে নির্বাচনী জনসভায় কংগ্রেসকে ফের তীব্র আক্রমণ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি বলেন, নিজেদের নেতৃত্ব সম্পর্কে ওয়াকিবহাল নয় কংগ্রেস ও সেই কারণেই রাজনৈতিক প্রাঙ্গনে তাঁদের আজ ভরাডুবি। যদি দলের শীর্ষ নেতারাই দলকে সঠিক দিশা দেখাতে না পারেন, তাহলে সেই দলের রাজনৈতিক প্রাঙ্গনে টিঁকে থাকার কোনও সম্ভাবনাই থাকে না বলে জানান মোদী।

প্রধানমন্ত্রী কংগ্রেসকে তীব্র কটাক্ষ করে বলেন, পারিবারিক বা ব্যক্তিগত আক্রমণ নিয়ে তিনি চিন্তিত নন কারণ এ ধরনের কথা যারা বলে তাঁরা প্রত্যেকেই নামজাদা ব্যক্তি ও এইসব কথা বলে তাঁরা নিজেরাই নিজেদের আসল পরিচয় বুঝিয়ে দেন।

এদিনের জনসভা থেকে অযোধ্যা রাম মন্দির ইস্যুতেও কংগ্রেসকে আক্রমণ করেন মোদী। কংগ্রেসকে তোপ দেগে মোদী বলেন, সুপ্রিম কোর্টে যখন কোনও মামলা বিচারাধীন থাকে তখন সেই বিষয় নিয়ে কথা বলা অপ্রাসঙ্গিক কিন্তু অযোধ্যা মামলা চলাকালীনও কংগ্রেসের আইনজীবী সুপ্রিম কোর্টের বিচারপতিকে ইমপিচমেন্ট নিয়ে হুমকি দেন।

মোদীর অভিযোগ, গণতন্ত্র ও রাজনীতি দুটিকে এক করে ফেলেছে কংগ্রেস। জাতপাতের রাজনীতি করে দেশের সার্বিক ঐক্যকে প্রতিমুহূর্তে ব্যাহত করেছে কংগ্রেস। তাঁর শাসনকালে দেশের সাধারন মানুষ জোটবদ্ধ হয়েছে বলেও দাবি করেন প্রধানমন্ত্রী।