Friday, May 24, 2024
দেশ

মুখ্যমন্ত্রী শিবরাজ চৌহানের প্রশংসায় পঞ্চমুখ কংগ্রেসের প্রচার কমিটির চেয়ারম্যান

ভোপাল: ২৮ নভেম্বর মধ্যপ্রদেশে বিধানসভা নির্বাচন। বিরোধী দল কংগ্রেস এবং রাজ্যের টানা তিনবার বিজয়ী শাসকদল বিজেপি – দুই পক্ষই নিজেদের মতো করে প্রচারে ঝাঁপিয়েছে। দু’পক্ষই রাজ্যে ক্ষমতায় আসতে মরিয়া। বিজেপির প্রধান মুখ যেখানে মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান, সেখানে কংগ্রেসের রাজ্যের দুই প্রধান মুখ জ্যোতিরাদিত্য সিন্ধিয়া ও কমলনাথ। এই তিনজনই যত বেশি সম্ভব বিধানসভা কেন্দ্র ঘুরে জোর কদমে নির্বাচনী প্রচার প্রচারণা চালাচ্ছেন।

এরমধ্যেই একটি সংবাদমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে মুখ্যমন্ত্রী তথা বিরোধী দলনেতা শিবরাজ সিং চৌহান সম্পর্কে প্রশংসা করতে শোনা গিয়েছে কংগ্রেসের জ্যোতিরাদিত্য সিন্ধিয়াকে। শিবরাজকে ভালো বক্তা, কর্মঠ ও পরিশ্রমী বলে অ্যাখা দিয়েছেন তিনি। টানা তিনবার বিজয়ী মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহানের সম্পর্কে এমনটাই বলেছেন মধ্যপ্রদেশের ভোটে কংগ্রেসের প্রচার কমিটির চেয়ারম্যান সিন্ধিয়া।

জ্যোতিরাদিত্য সিন্ধিয়া বলেন, কত আসনে জিতবে তা না জানলেও কংগ্রেস সরকার গড়বে তা তিনি বলে দিতে পারেন। কারণ টিকিট দেওয়ার সময় অনেক পরীক্ষা-নিরীক্ষা হয়েছে। সব জায়গা থেকে ফিডব্যাক নেওয়া হয়েছে। রাজ্যে জেতার বিষয়ে দল ও তিনি আত্মবিশ্বাসী বলেও জানান সিন্ধিয়া।

সিন্ধিয়া বলেন, এবারের বিধানসভা নির্বাচনে তাঁরা সকলে ঐক্যবদ্ধ হয়ে লড়ছেন। নিজেদের ও বিপক্ষের শক্তি দুর্বলতা যাচাই করে নামা হয়েছে বলেও জানান তিনি। নরেন্দ্র মোদী রাজ্যের দশ জায়গায় সভা করবেন মাত্র পাঁচ দিনে এ প্রসঙ্গে সিন্ধিয়া বলেন, এসবে কোনও ফারাক পড়বে না। মানুষ মনে মনে ঠিক করে ফেলেছে। আমরা মানুষ যাতে ভোট দিতে পারেন তার জন্য ব্যবস্থা করেছি বলেও দাবি করেন জ্যোতিরাদিত্য সিন্ধিয়া।