Sunday, May 26, 2024
দেশ

পাকিস্তানকে জবাব দিতে সেনাদের পূর্ণ স্বাধীনতা ঘোষণা মোদীর

নয়াদিল্লি: জঙ্গি হামলার জবাব দিতে সেনাকে পূর্ণ স্বাধীনতা দিল মোদী সরকার। পাশাপাশি, জম্মু-কাশ্মীরে সন্ত্রাস দমনে সেনাকে সর্বতভাবে সহায়তার আশ্বাস দিল কেন্দ্র। শুক্রবার মন্ত্রিসভার নিরাপত্তা বিষয়ক কমিটির বৈঠকে এমনই সিদ্ধান্ত গৃহিত হয়েছে। বৈঠক শেষে পাকিস্তান ও পাক মদতপুষ্ট জঙ্গি সংগঠনগুলিকে কড়া হুঁশিয়ারি দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

স্পষ্ট ভাষায় প্রধানমন্ত্রী বলেন, বড় ভুল করেছে পাকিস্তান। চরম মূল্য চোকাতে হবে তাদের। পুলওয়ামা জঙ্গি হামলার কড়া জবাব দেবে ভারত। এদিনও রাজনৈতিক ভেদাভেদ ভুলে, সমস্ত দলকে একত্র ভাবে এই লড়াইয়ে শামিল হওয়ার আহ্বান জানান মোদী।

বিরোধীদের উদ্দেশে মোদী বলেন, যাঁরা পুলওয়ামা ঘটনায় সমালোচনা করছেন, তাঁদের ভাবনার সম্মান করি। কিন্তু এ ঘটনা সংবেদনশীল। রাজনৈতিক উর্ধ্বে এই সমস্যার মোকাবিলা করা উচিত সবার।

নরেন্দ্র মোদী বলেন, বিশ্বের প্রায় সব দেশই ভারতের পাশে রয়েছে। এ ঘটনার তীব্র সমালোচনা জানিয়েছে সকলে। সব দেশকে এ ভাবে ভারতের পাশে থাকার আহ্বান জানান প্রধানমন্ত্রী। পাকিস্তানের উদ্দেশে তিনি বলেন, আর্থিক দুর্নীতিগ্রস্ত প্রতিবেশী দেশ যদি ভেবে থাকে ভারতকে এভাবে বিপর্যয়ের মুখে ফেলবে, তা হলে তারা ভুল ভাবছে। এই হামলার জবাব চাইছে ১৩০ কোটি দেশবাসী।