Sunday, July 21, 2024
দেশ

পাকিস্তানকে চরম মূল্য দিতে হবে, হুঁশিয়ারি মোদীর

নয়াদিল্লি: জওয়ানের মৃত্যু বিফলে যাবে না। কখন, কোথায়, কী ভাবে প্রত্যাঘাত করা হবে সেটা সিদ্ধান্ত নেবে সেনারাই। আর এ বিষয়ে সেনাদের পূর্ণ স্বাধীনতা দেওয়া হয়েছে। পুলওয়ামায় হামলার ঘটনায় এভাবেই চরম হুঁশিয়ারি দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

হাইস্পিড ট্রেন ‘বন্দে ভারত এক্সপ্রেস’এর উদ্বোধন অনুষ্ঠানে গিয়ে প্রধানমন্ত্রী বলেন, যারা এই হামলা চালিয়েছে, বড় মূল্য চোকাতে হবে তাদের। শাস্তি পেতেই হবে। কোনও ভাবেই ছাড় দেওয়া হবে না ওদের। পাকিস্তানকে হুঁশিয়ারি দিয়ে মোদী ঘোষণা করলেন, মোস্ট ফেভারড নেশন নয় পাকিস্তান। প্রধানমন্ত্রী বলেন, জঙ্গিদমনে পূর্ণ স্বাধীনতা রয়েছে সেনার। সেনার উপর আস্থা রয়েছে। ষড়যন্ত্র করে পার পাবে না প্রতিবেশী দেশ। মূল্য চোকাতেই হবে। পাকিস্তান বড় ভুল করেছে।

এই সময় রাজনীতি থেকে দূরে থাকাটাই শ্রেয় বলে মনে করেন মোদী। বরং এই সঙ্কট মুহূর্তে কাঁধে কাঁধ মিলিয়ে লড়াই করা উচিত। মোদী বলেন, এই সংবেদনশীল মুহূর্তে রাজনৈতিক বিরোধিতা থেকে দূরে থাকা দরকার। আমাদের একজোট হয়ে মোকাবিলা করতে হবে।

এদিন জম্মু-কাশ্মীরের নিরাপত্তা পরিস্থিতি নিয়ে উচ্চপর্যায়ের বৈঠক করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সূত্রের খবর, উরি হামলার পর সার্জিক্যাল স্ট্রাইকের মতো পাকিস্তানকে ফের একটি জবাব দেওয়ার বিষয়ে আলোচনা হয়েছে বৈঠকে। পুলওয়ামা হামলায় নিহতের সংখ্যা উরির চেয়ে অনেকটাই বেশি। একই সঙ্গে কর্তারপুর করিডোর বাতিল নিয়েও আলোচনা হয়েছে।