Sunday, May 26, 2024
দেশ

ভারতীয় সেনার বড়সড় সাফল্য, কাশ্মীরে এনকাউন্টাকে খতম কুখ্যাত লস্কর জঙ্গি

শ্রীনগর: সেনাবাহিনীর সঙ্গে এনকাউন্টারে খতম কুখ্যাত লস্কর-ই-তৈবার জঙ্গি নাভিদ জাট। এদিন জম্মু-কাশ্মীরের বুরগাঁও জেলায় নিরাপত্তা বাহিনী সঙ্গে গুলির লড়াইয়ে মারা যায় প্রখ্যাত প্রয়াত সাংবাদিক সুজাত বুখারির হত্যাকারী নাভিদ জাট।

নাভিদের মৃত্যুকে বড় সাফল্য হিসাবেই দেখছে নিরাপত্তা বাহিনী। দক্ষিণ কাশ্মীরে শান্তি প্রক্রিয়ায় বড় বাধা হয়ে দাঁড়িয়েছিল সে। ক্রমশ নিরাপত্তা বাহিনীর মাথাব্যাথার কারণ হয়ে উঠছিল। তার মৃত্যু নিঃসন্দেহে লস্কর-ই-তৈবার কাছে বড়সড় ধাক্কা বলে মনে করা হচ্ছে।

পাকিস্তানি এই জঙ্গি লাগাতার উপত্যকায় নাশকতামূলক কর্মকান্ড চালায়। নাভিদকে কাশ্মীর পুলিশ গ্রেপ্তারও করেছিল। তবে চলতি বছর ফেব্রুয়ারি মাসে শ্রীনগরের হাসপাতাল থেকে পুলিশের হেফাজত থেকে তাকে ছিনিয়ে নিয়ে যায় লস্কর জঙ্গিরা। তার কয়েকমাস পর ১৪ জুন তাঁর গুলিতে শ্রীনগরে খুন হন রাইজিং কাশ্মীর পত্রিকার সাংবাদিক সুজাত বুখারি। জম্মু-কাশ্মীর পুলিশের খাতায় মোস্ট ওয়াটেন্ড জঙ্গি ছিল নাভিদ।

এদিন সকালে কাশ্মীরের বুদগামে জেলার ছাতেরগামে সেনা জঙ্গি সংঘর্ষে দুই জঙ্গি খতম হয়। দুই জঙ্গির একজন নাভিদ জাট। তবে এখনও পর্যন্ত অপর জঙ্গির পরিচয় এখনও জানা যায়নি।