Thursday, May 23, 2024
দেশ

রাম মন্দির নির্মাণে আইন পাশ না হলে রাম ভক্তরা বিকল্প পথে হাঁটবে, হুঁশিয়ারি রামদেবের

লখনউ: ২০১৯ লোকসভা নির্বাচনের আগে ক্রমশ জোরাল হচ্ছে রাম মন্দির তৈরীর দাবি। অযোধ্যায় রাম মন্দির নির্মাণের জন্য আইন প্রণয়ন করার দাবি উঠতে শুরু করেছে বিভিন্ন হিন্দুত্ববাদী সংগঠন। এবার রাম মন্দির তৈরি করতে আইন তৈরির দাবি করলেন যোগগুরু বাবা রামদেব। তা না করলে সাধারণ মানুষই মন্দির তৈরি করতে শুরু করে দেবেন বলে হুঁশিয়ারি দিয়েছেন তিনি।  বলেও দাবি করেছেন তিনি।

রামদেব বলেন, সাধারণ মানুষের ধৈর্য হারিয়ে যাচ্ছে। তাই অযোধ্যায় রাম মন্দির নির্মাণের জন্য আইন পাশ হোক। না করলে রাম ভক্তরা বিকল্প পথে হাঁটতে শুরু করবে। যদিও সেই বিকল্প পথ যে খুব সুখকর হবে বলে জানিয়েছেন তিনি। যদি মানুষ তা করে, সাম্প্রদায়িক সম্প্রীতি বিঘ্নিত হবে বলেও, হুঁশিয়ারি দিয়েছেন রামদেব। তিনি বিশ্বাস করেন, দেশে কেউ ভগবান রামের বিরোধী নন। হিন্দু, মুসলিম এবং খ্রিষ্টান সকল ধর্মের উত্তরসূরিরা রাম মন্দির নির্মাণের জন্য এগিয়ে আসবে বলেও দাবি করেন যোগগুরু।

সূত্রের খবর, রাম মন্দির নির্মাণের জন্য বিল আনা হচ্ছে আগামী লোকসভা অধিবেশনেই। রাজ্যসভায় বিল পাশ না হলে অর্ডিন্যান্স আনা হতে পারে। উল্লেখ্য, আগামী ১১ ডিসেম্বর শুরু হচ্ছে লোকসভার শীতকালীন অধিবেশন। তবে বিলটি খুব সহজেই লোকসভায় বিল পাশ হয়ে যাবে। তবে রাজ্যসভ্যায় সংখ্যাগরিষ্ঠতা না থাকায় নিশ্চিত হওয়া যাচ্ছে না।