Monday, May 27, 2024
বিনোদন

দেশের মাটিতে পাকিস্তানের পতাকা উড়িয়ে ফের বিতর্কে জড়ালেন সলমন

চণ্ডীগড়: ‘ভারত’ ছবির একটি দৃশ্য ধারণ করা নিয়ে তোপের মুখে পড়েছেন সলমন খান। শুটিংয়ের প্রয়োজনে ছবিতে পাকিস্তানের পতাকা ওড়ানো হয়। আর এতেই তীব্র রোষের মুখে পড়তে হল দাবাং খানকে। ‘দেশদ্রোহিতা’র অভিযোগ তুলে সলমন এবং ছবির নির্মাতাদের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

জানা গেছে, আলী আব্বাস জাফর পরিচালিত ‘ভারত’ ছবির টিম চেয়েছিল পাঞ্জাবের ওয়াঘা সীমান্তে একটি দৃশ্য ধারণ করবে। যদিও নিরাপত্তার কারণে তা সম্ভব হয়নি। এরপরই পাঞ্জাবের একটি গ্রামে পুনরায় সেট সাজায় ‘ভারত’ টিম। যে সেটে ভারত ও পাকিস্তান উভয় দেশের পতাকাই দেখানো হবে বলে ঠিক করেন পরিচালক। আর সেই কারণেই ভারতের পাশাপাশি পাকিস্তানের পতাকাও উত্তোলন করেন সলমন। কিন্তু এমন দৃশ্য কোনওভাবেই মেনে নিতে পারেননি স্থানীয় বাসিন্দারা। ছবির কলাকুশলীদের ঘিরে বিক্ষোভ দেখাতে শুরু করেন সেখানকার বাসিন্দারা।

স্থানীয়দের বক্তব্য, কৃত্রিম ওয়াঘা বর্ডার তৈরি করাতে তাঁদের কোনও অভিযোগ নেই। কিন্তু দেশের মাটিতে চিরশত্রুদের পতাকা উত্তোলন একেবারেই মেনে নেওয়া যায় না। এমন কাজ তো একপ্রকার ‘দেশদ্রোহিতা’রই শামিল। পরে গ্রামের কয়েকজন স্থানীয় পুলিশের কাছে সলমন খানের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেন।

প্রসঙ্গত, কিছুদিন আগেই ‘লাভযাত্রী’ ছবি নিয়ে বিতর্কে জড়ান সলমন। প্রথমে এ ছবির নামকরণ করা হয়েছিল ‘লাভরাত্রি’। কিন্তু অভিযোগ ওঠে হিন্দু ধর্মাবলম্বীদের উৎসব ‘নবরাত্রি’র সঙ্গে মিলিয়ে ‘লাভরাত্রি’ নাম দেওয়া হয়েছে। ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে মামলাও করা হয়। পরে নাম বদলে দেন সলমন।