Tuesday, June 18, 2024
রাজ্য​

‘আজকে বিজেপির শোচনীয় পরিণতি এই সবের জন্যই’, ভরাডুবির পর টুইট তথাগত রায়ের

কলকাতা ট্রিবিউন ডেস্ক: একুশের বিধানসভা ভোটে পশ্চিমবঙ্গে বিরাট জয় পেয়েছে তৃণমূল। এরপর ভবানীপুর, জঙ্গিপুর ও ইসলামপুরেও বিরাট মার্জিনে জিতেছে মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বাধীন তৃণমূল কংগ্রেস। মঙ্গলবার বাকি থাকা চারটি আসনের ৪টিতেই জয়লাভ করেছে তৃণমূল। তৃণমূলের জয়ের পরে টুইটে বিজেপিকে তুলোধনা করলেন প্রবীণ বিজেপি নেতা তথাগত রায় (Tathagata Roy)।

দিলীপ ঘোষের একটি টুইট রিটুইট করে সুর চড়িয়েছেন তথাগত রায়। দিলীপ ঘোষের ওই টুইটে লেখাছিল, ”অনেক দালাল নির্বাচনের আগে আমাদের দলে ঢুকে গিয়েছিল। কিছুজন গিয়েছেন, কিছু এখন রয়েছেন। তারা উৎপাত করছেন। সবাইকে বাদ দেব। এরা চায় না বিজেপি শক্তিশালী হোক।”

৩০ অক্টোবর ভোটগ্রহণ অনুষ্ঠিত হওয়া চারটি কেন্দ্রের তিনটিতে — খড়দহ, দিনহাটা ও গোসাবায় বিজেপির জামানত বাজেয়াপ্ত হয়েছে। এর পরেই টুইটে তথাগত রায় লিখেছেন, “দল দালালদের জন্য কোল পেতে দিয়েছিল। গলবস্ত্র হয়ে তাদের এনেছিল। যারা আদর্শের জন্য বিজেপি করত তাদের বলা হয়েছিল, এতবছর ধরে কি করেছেন, ছিঁ..ছেন ? আমরা আঠারোটা সিট এনেছি। জুলিয়াস সিজারের মতো Vini Vidi Vici। এখন ভাঁড়ামো করলে হবে ? আজকে বিজেপির শোচনীয় পরিণতি এই সবের জন্যই।”


এদিকে, ৪-০ ব্যবধানে হারের পরে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার দাবি করেছেন, ‘সন্ত্রাস ও ভয়ের পরিবেশ তৈরি করে উপ নির্বাচনে জিতেছে তৃণমূল কংগ্রেস।’ তবে উপনির্বাচনে বিপুল সংখ্যক কেন্দ্রীয় বাহিনী মোতায়েন ছিল। তাই হয়তো বঙ্গ বিজেপির অজুহাতে রীতিমতো ক্ষুব্ধ হয়েছেন তথাগত রায়। যেটিকে তিনি ‘‌ভাঁড়ামো’‌ বলে কটাক্ষ করেছেন বলে বলে মনে করছেন রাজনৈতিক কুশীলবরা।