Thursday, May 30, 2024
রাজ্য​

হার্মাদ, উন্মাদ কিংবা নকশাল, সবাই এখন তৃণমূলে: দিলীপ ঘোষ

কলকাতা: রাজ্য বিজেপির ‘গনতন্ত্র বাঁচাও যাত্রা’র অনুমতি পাওয়া নিয়ে প্রশাসনের সঙ্গে বচসায় জড়িয়েছে গেরুয়া শিবির। রথযাত্রার সময় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী থেকে শুরু করে সর্বভারতীয় বিজেপি সভাপতি অমিত শাহর আসার কথা রয়েছে। এছাড়া উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ থেকে শুরু করে অসমের মুখ্যমন্ত্রী বিপ্লব দেবের মতো মুখ্যমন্ত্রীরাও আসবেন বলে জানা গেছে।

কিন্তু বিজেপির দাবি এখনও অনুমতি দিতে টালবাহানা করছে রাজ্য প্রশাসন। এ নিয়ে আদালতের দ্বারস্থ হয়েছে বিজেপি। এরই মাঝে রাজ্যের শাসকদল তৃণমূলকে তীব্র আক্রমণ করলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। দলের রাজ্য দপ্তরের সাংবাদিক সম্মেলন থেকে বুধবার তিনি বলেন, হার্মাদ থেকে উন্মাদ কিংবা নকশাল, সবাই এখন তৃণমূলে আছে।

পাশাপাশি রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ করেন দিলীপ ঘোষ। মুখ্যমন্ত্রী দাবি করেছেন, সিপিএমের হার্মাদরাই বিজেপিতে যোগ দিচ্ছেন। কিন্তু তাদেরও সিপিএমের মতো রাজ্য ছাড়া করে দেবে মানুষ বলে জানান মুখ্যমন্ত্রী। পাল্টা জবাবে দিলীপবাবু বলেন, রাজনৈতিকভাবে বিজেপি যত এগিয়ে যাচ্ছে, ততই মাথা খারাপ হয়ে যাচ্ছে তৃণমূলনেত্রীর। আর তাই তিনি প্রলাপ বকছেন।