Thursday, May 30, 2024
কলকাতা

খাস কলকাতার হোটেলে ছিলেন বেঙ্গালুরু বিস্ফোরণ কাণ্ডের ২ মূল অভিযুক্ত

কলকাতা ট্রিবিউন ডেস্ক: বেঙ্গালুরু বিস্ফোরণ কাণ্ডের ২ মূল অভিযুক্তকে পূর্ব মেদিনীপুরের কাঁথি থেকে গ্রেফতার করেছে এনআইএ। মুসাভির হুসেন শাজিব এবং আবদুল মাঠিন আহমেদকে গ্রেফতারের পরে একের পর এক চাঞ্চল্যকর তথ্য উঠে আসছে। জানা গেছে, খাস কলকাতার হোটেলে উঠেছিল তারা। পরিকল্পনা ছিল চেন্নাই যাওয়ার। 

জানা গেছে, কলকাতার লেনিন সরণির একটি হোটেলে উঠেছিল তারা। সেখানে ছিলেন এক রাত। হোটেলের রেজিস্টারে নিজেদের ভুয়ো নাম পরিচয় লিখেছিলেন।

ওই হোটেলে সিসিটিভি ক্যামেরা থাকলেও দীর্ঘদিন ধরে তা অকেজো অবস্থায় রয়েছে। তবে ওয়েবক্যামে অভিযুক্তদের ছবি উঠেছে। যার থেকে সাফ বোঝা যাচ্ছে তারা ওই হোটেলে এক রাত ছিল।

গত ১৩ মার্চ বিকাল ৫টা ৪০ মিনিটে হোটেলের রেজিষ্টারে নাম নথিভুক্ত করান তারা। হোটেলের ৮ নম্বর ঘরে ছিল তারা। হোটেল সূত্রে খবর, একবার ঘরে ঢোকার পরে তারা আর ঘর থেকে বের হয়নি। ৭৫০ টাকা দিয়ে ভাড়া ছিল তারা। ১৪ মার্চ সকালে হোটেল থেকে বেরিয়ে যায় তারা। 

উল্লেখ্য, জানা গেছে, বিভিন্ন হিন্দু নামে পরিচয় দিতেন তারা। ভিগনেশ, সুমিত সহ নানা ধরনের হিন্দু নাম ব্যবহার করতো বলেও অভিযোগ। ভিগনেশ নামে ভুয়ো আধার কার্ডও পাওয়া গেছে।

প্রশ্ন উঠছে রাজ্যের আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে। পুলিশের চোখে ধুলো দিয়ে ২৮ দিন ধরে বাংলায় ঘুরেছে ওই দুই সন্দেহভাজন জঙ্গি। টের পায়নি পুলিশ।