Thursday, June 13, 2024
Latestখেলা

ভারতীয় ক্রিকেট দলের হেড কোচ হলেন রাহুল দ্রাবিড়

কলকাতা ট্রিবিউন ডেস্ক: সমস্ত জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে ভারতীয় ক্রিকেট দলের প্রধান কোচ (Head Coach) হিসেবে রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) নামে সিলমোহর দিল বিসিসিআই। টি-২০ বিশ্বকাপের পর থেকে দায়িত্ব কাধে তুলে নেবেন দ্রাবিড়। বুধবার এমনটাই ঘোষণা করল ভারতীয় ক্রিকেট বোর্ড (BCCI)।

উল্লেখ্য, চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের পরই রবি শাস্ত্রীর সঙ্গে বিসিসিআইয়ের চুক্তি শেষ হচ্ছে। মেয়াদ শেষ হওয়ার পরে নতুন করে দায়িত্ব নিতে আগ্রহী নন তিনি। একথা আগেই স্পষ্ট করে দিয়েছিলেন রবি শাস্ত্রী। এরপরেই নতুন কোচ খোঁজার তোড়জোড় শুরু হয়।

বেসরকারিভাবে কানাঘুষো শোনা যাচ্ছিল দ্রাবিড়ের নাম। বিসিসিআইয়ের তরফে সেই সম্ভাবনায় সিলমোহর দেওয়া হল বুধবার। বিসিসিআই বিজ্ঞপ্তিতে জানিয়েছে, আরপি সিং ও সুলক্ষণা নায়েকের ক্রিকেট উপদেষ্টা কমিটি সর্বসম্মতিক্রমে রাহুল দ্রাবিড়কে ভরতের পরবর্তী হেড কোচ বেছে নিয়েছেন।

জানা গেছে, নিউজিল্যান্ড সিরিজ থেকে টিম ইন্ডিয়ার দায়িত্ব নেবেন দ্রাবিড়। তবে দ্রাবিড়ের অধীনে ভারতের নতুন ব্যাটিং, বোলিং ও ফিল্ডিং কোচের নাম এখনও ঘোষণা করেনি বিসিসিআই।

বিসিসিআইয়ের এই ঘোষণার পরে রাহুল দ্রাবিড়কে অভিনন্দন জানিয়েছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। দাদা বলেছেন, “ভারতীয় ক্রিকেটের কোচ হিসেবে দ্রাবিড়কে অনেক অনেক স্বাগত জানাই। ক্রিকেটার হিসেবে দারুণ কেরিয়ার দ্রাবিড়ের। ওকে স্বাগত জানাই।”