Monday, May 20, 2024
দেশ

শুধুমাত্র রাম মন্দির নয়, চাই অযোধ্যার সম্পূর্ণ বিতর্কিত জমি: VHP

অযোধ্যা: রাম মন্দির ইস্যুতে রবিবার অযোধ্যায় সভা করল বিশ্ব হিন্দু পরিষদ(VHP)। খুব তাড়াতাড়িই অযোধ্যায় রাম মন্দির নির্মাণের দিন ঘোষণা করা হবে বলে সভা শেষে ঘোষণা করল VHP। পরিস্থিতি স্বাভাবিক রাখতে এলাকাজুড়ে পুলিশ, ব়্যাফ, ATS, PAC মোতায়েন করা হয়েছে অযোধ্যার বিভিন্ন এলাকায়। সম্পূর্ণ এলাকায় নজরদারির জন্য বিভিন্ন এলাকায় CCTV লাগানো হয়েছে। পাশাপাশি ড্রোনের মাধ্যমে চালানো হচ্ছে নজরদারি।

এদিন VHP সহ সভাপতি, চম্পত রাই দাবি করেছেন, শুধুমাত্র রাম মন্দির নয়, চাই অযোধ্যার সম্পূর্ণ বিতর্কিত জমি। শিব সেনা প্রধান উদ্ধব ঠাকরে রাম মন্দির তৈরির জন্য কেন্দ্রের কাছে অর্ডিন্যান্স আনার দাবি জানান। অযোধ্যায় আসার পিছনে আমার কোনও গোপন অভিসন্ধি নেই বলেও জানান উদ্ধব ঠাকরে।

এদিন বেলা ১১ টা নাগাদ ধর্মসভা করে VHP। রাম জন্মভূমি নিবাস কর্মশালা থেকে ৩০০ মিটার দূরে এই ধর্মসভা হয়। এই মহা মিছিলে প্রায় ২ লাখ রাম ভক্ত এই অনুষ্ঠানে যোগ দেন। VHP-র তরফে বলা হচ্ছে, ১৯৯২ সালের পর রাম মন্দিরে এটিই সবথেকে বড় ধর্মসভা।

উল্লেখ্য, শুক্রবার শিবসেনা সাংসদ সঞ্জয় রাউত হুঁশিয়ারি দিয়ে বলেছিলেন, অযোধ্যায় রাম মন্দির তৈরির জন্য অর্ডিন্যান্স আনতে অনেক সময় লাগছে অথচ বাবরি মসজিদ ভাঙতে রাম ভক্তদের সময় লেগেছিল মাত্র ১৭ মিনিট।