Tuesday, July 16, 2024
আন্তর্জাতিক

ইসরায়েলের রাস্তায় হামাস বাহিনীর তাণ্ডব, মহিলার লাশে থুথু, ‘আল্লাহ হু আকবার’ স্লোগান দিয়ে উচ্ছ্বাস

কলকাতা ট্রিবিউন ডেস্ক: শনিবার ইহুদিদের ছুটির দিনে ইসরাইলের উপর ৫০০০ রকেট হামলা চালিয়েছে ইসলামপন্থী জঙ্গি গোষ্ঠী হামাস। গত কয়েক দশকের মধ্যে এটাই সবচেয়ে খারাপ আক্রমণগুলির মধ্যে একটি। হামাস সন্ত্রাসীরা গাজা উপত্যকা থেকে ইসরায়েলি ভূখণ্ডে অনুপ্রবেশ করেছিল। রকেট হামলার ফলে ইসরাইলে ব্যাপক প্রাণহানি ও ক্ষয়ক্ষতি হয়েছে। 

ভিডিওতে দেখা যাচ্ছে, হামলার সময়, হামাস সন্ত্রাসীরা ইসরায়েলি নারীদের ধরে নিয়ে যাচ্ছে। ইসলামি স্লোগান ‘আল্লাহ হু আকবর’ দিয়ে উল্লাসে মেতেছে।

হামাস সন্ত্রাসীরা হামলার সময় বেশ কয়েকজন ইসরায়েলি নাগরিক এবং প্রতিরক্ষা কর্মীদের ধরে নিয়ে গাজা উপত্যকায় নিয়ে গেছে। এমন অনেক ঘটনার ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। 

একটি ভিডিওতে একজন ইসরায়েলি নারীকে হামাস সন্ত্রাসীরা অপহরণ করতে দেখা গেছে। তারা তাকে জোর করে একটি জীপের ভেতরে নিয়ে যাচ্ছিল। জিপের আশেপাশে থাকা সব সন্ত্রাসীরা ‘আল্লাহ হু আকবর’ স্লোগান দিচ্ছিল।


আরেকটি ভিডিওতে, হামাস সন্ত্রাসীদেরকে একটি খোলা গাড়িতে একজন মৃত মহিলার লাশ প্যারেড করতে দেখা গেছে। এই ভিডিওতেও সন্ত্রাসীরা ‘আল্লাহ হু আকবার’ ইসলামি স্লোগান দিচ্ছিল। এ সময় একজনকে ওই মহিলার লাশে থুথু দিতেও দেখা যায়।

মৃত তরুণীর নাম শনি লাউক। তিনি জার্মান। মৃতদেহের পায়ের ট্যাটু দেখে ওই তরুণীর মা তাঁকে শনাক্ত করেছেন। তিনি সোশ্যাল মিডিয়ায় নিজের মেয়ের ছবি দেখিয়ে আবেদন করেছেন যাতে তাঁর সন্তানের দেহটা অন্তত ফিরিয়ে দেওয়া হয়।