Friday, May 24, 2024
দেশ

অস্ত্র ছাড়তে বলুন সন্তানদের, না হলে মরতে হবে, কাশ্মীরি মায়েদের কাছে অনুরোধ সেনার

শ্রীনগর: জম্মু-কাশ্মীরের বিপথগামী যুবকদের মূলস্রোতে ফেরাতে উদ্যোগী হল ভারতীয় সেনা ও নিরাপত্তাবাহিনী। মঙ্গলবার সকালে জম্মু-কাশ্মীরের শ্রীনগরে এক সাংবাদিক বৈঠকে রীতিমতো হুঁশিয়ারি দেওয়া হল ভারতীয় সেনাবাহিনীর পক্ষ থেকে। পুলওয়ামায় ভয়াবহ জঙ্গি হামলার তীব্র নিন্দা করে এদিন ভারতীয় সেনাবাহিনীর তরফে জানানো হয়েছে, নো মার্সি!

পাশাপাশি, সেনাদের তরফে কাশ্মীরি মায়েদের কাছে অনুরোধ, সন্তানদের মূলস্রোতে ফেরানোর জন্য এগিয়ে আসুন।মায়েরা যেন তাঁদের সন্তানদের বোঝান, যাতে তারা সন্ত্রাসবাদের পথ ছেড়ে দেয়। ফিরে আসে মূলস্রোতে। একই সঙ্গে কড়া বার্তাও দেওয়া হয়েছে সেনার তরফে। তাঁরা জানিয়েছে, সন্ত্রাসের পথ না ছাড়লে কড়া মূল্য চোকাতে হবে জঙ্গিদের। হাতে বন্দুক তুললে প্রত্যেককেই খতম করা হবে।

এদিনের বৈঠকে ভারতীয় সেনার পক্ষ থেকে আরও জানানো হয়েছে, ৩ শীর্ষ জঙ্গিকে খতম করা হয়েছে। ১০০ ঘণ্টার মধ্যে জইশ নেতাদের মারা হয়েছে। আক্রমণকারীদের নিশ্চিহ্ন করা হবে বলেও জানানো হয়েছে। পাশাপাশি, কাশ্মীরের সাধারণ মানুষের কাছে সেনার অনুরোধ, সংঘর্ষ চলাকালীন ও তার পর ঘটনাস্থলের থেকে দূরে থাকুন। এতে ক্ষয়ক্ষতির সম্ভাবনা বাড়তে পারে।

এদিন সেনার পক্ষ থেকে জানানো হয়, পুলওয়ামার ঘটনা থেকে শিক্ষা। কনভয়ের রাস্তায় যানবাহনের অনুমতি নয়। কনভয় যাওয়ার আগে নাকাবন্দি চলবে। সব অসামরিক যান চলাচল বন্ধ রাখা হবে। স্থানীয় সরকারের সঙ্গে কথা বলবে সেনা । উল্লেখ্য, গত বৃহস্পতিবার পুলওয়ামার জঙ্গি হামলায় ৪০ জন সিআরপিএফ জওয়ান শহিদ হয়েছেন। আহত হয়েছেন অনেকে।